বিনোদন

‘স্কুলে পড়ানো হবে ‘মুন্নি বদনাম হুয়ি’! অনুমোদন দিলো সিলেবাস নির্বাচন কমিটি, উচ্ছসিত মালাইকা

দশ বছর আগে ঝড় তুলেছিল দাবাং সিনেমার ‘মুন্নি বদনাম হুয়ি… ডার্লিং তেরে লিয়ে’ গানটি। আর এবার সেই গান সাত সমুদ্র পার করে পৌঁছে গেলো ইংল্যান্ডের স্কুল পাঠক্রমে। ইংল্যান্ডের বিভিন্ন মিউজিক স্কুলের পাঠক্রমে অনায়াসেই জায়গা করে নিলো এই জনপ্রিয় হিন্দি গান। শুনলে বিশ্বাস না হলেও আসলে এটাই সত্যি।

সম্প্রতি ইংল্যান্ডের শিক্ষা মন্ত্রক সংগীত স্কুল গুলির জন্য নব নির্বাচিত পাঠক্রমে জায়গা দিয়েছেন মুন্নি বদনাম সহ একাধিক বলিউডের গান। আর সেই তালিকায় রয়েছে কিশোরি অমনকরের ‘সহেলি রে’, অনুষ্কা শঙ্করের ‘ইন্ডিয়ান সামার’, এ আর রহমানের অস্কারজয়ী গান ‘জয় হো’ ভারতে যে মিউজিক বৈচিত্র রয়েছে সেই সুরক্ষা দানের প্রসঙ্গে তৈরী করা হয়েছে এই মিউজিক তালিকা।

ইংল্যান্ডের সংগীত বোর্ডের ১৫ জন মিউজিক বিশেষজ্ঞ মিলে তৈরী করেছেন এই পাঠক্রম। সেই ১৫ জনের তালিকায় রয়েছেন ইংল্যান্ডের নামি স্কুলের মিউজিক শিক্ষক থেকে শুরু করে সংগীত শিল্পীও।

নব নির্বাচিত পাঠ্যক্রমে মুন্নি বদনাম হুয়ি প্রসঙ্গে লেখা হয়েছে যে বলিউড সিনেমার প্লটে প্রয়োজন ছাড়াই দেখা যায় আইটেম সং। আর সেই গানে দেখা গেছে সিনেমার মুখ্য চরিত্র চুলবুল পান্ডে কে মালাইকা অরোরার সাথে নাচ করতে। মাত্র একটি গানেই দেখা গেছে এই নায়িকাকে। সেখানে আরও জানানো হয়েছে যে এই গানের মধ্য দিয়ে বলিউডের গানের বিভিন্ন বিশেষত্ব ফুটে ওঠে। গানটিকে নাচ ও রঙিন দৃশ্যের মাধ্যমে ফুটিয়ে তোলা হয়েছে।

‘মুন্নি বদনাম’ গানের এই খবরে উচ্ছাস প্রকাশ করেছেন মালাইকা আরোরা। তিনি ইনস্টাগ্রামে লিখেছেন ‘দারুণ ব্যাপার তো’।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button