বিনোদন

বাসন মেজেই হতো দিন গুজরান, অটো চালকের মেয়ে Manya Singh হলেন মিস ইন্ডিয়া রানার আপ

মানুষ যদি নিজের প্রতি ও নিজের স্বপ্নের প্রতি বিশ্বাস রাখে তাহলে সব সম্ভব। আর কোনো মানুষের যদি লক্ষ্য পূরণই প্রধান লক্ষ হয়ে দাঁড়ায় তাহলে যেন জন্ম নিয়ে নেয় এক রূপকথার গল্পের মতো বাস্তব গল্প। অটো চালকের মেয়ে মান্য সিং (Manya Singh) এবারের মিস ইন্ডিয়া (Miss India) রানার আপ (Miss India runner-up)। মান্য সিংহ দিনের বেলাতে করতেন মানুষের বাড়ি বাড়ি বাসন মাজার কাজ। আর রাতের বেলা মান্যতা কাজ করতো কল সেন্টারে যাওয়া আসার খরচ বাঁচানোর জন্য সে হেটে হেঁটেই পথ চলে বাঁচিয়েছে খরচ করার টাকা। আর এই দুর্বিসহ কঠোর পরিশ্রমের মাধ্যমেই পূরণ হলো স্বপ্ন পেয়ে গেলেন সাফল্য। তার এই সাফল্যের খবরে এখন উচ্ছসিত বিনোদন জগৎ। তার এই সাফল্যে প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন প্রাক্তন বিশ্বসুন্দরী মানসী চিল্লার থেকে শুরু করে বলিউডের হার্ট থ্রোব নায়ক বরুন ধাওয়ান।

ভিএলসিসি ফেমিনা মিস ইন্ডিয়া ২০২০-র (VLCC Femina Miss India 2020 ) প্রতিযোগিতার খেতাব জিতেছেন তেলেঙ্গানা রাজ্যের মনসা বারাণসী। আর সেই প্রতিযোগিতায় রানার আপ হয়েছেন মান্যতা। তার জীবনের কঠোর পরিশ্রম আর লড়াই তাকে এনে দিয়েছে সেই স্বীকৃতি। তার লড়াই করা জীবন প্রসঙ্গে এক সাক্ষাৎকারে মান্যতা জানিয়েছেন যে তার ছোটবেলার থেকেই শুরু হয়েছে দারিদ্রতার যন্ত্রনা।

না খেয়েই কেটেছে একাধিক রাত। তিনি সেই সাক্ষাৎকারে বলেন ”আমার রক্ত, ঘাম, কান্না পরস্পরের সঙ্গে মিশে আমার স্বপ্নকে সাহস জুগিয়েছে। একজন অটো চালকের মেয়ে হিসেবে কিশোরী বয়স থেকেই কাজ করতে হয়েছে। নিয়মিত স্কুলে যাওয়া হত না। মায়ের কাছে থাকা সামান্য সোনার গয়না বন্ধক রেখে আমার পরীক্ষার ফি জমা দেওয়া হয়েছিল।”

তিনি আরও জানান যে ছাত্র অবস্থায় তার ভালো পোশাক পরা হয়নি। তার পড়ার ইচ্ছে অনেক থাকলেও ভাগ্যে জোটেনি পড়ার বড় সুযোগ। তাকে সেই সময় জীবন যেন বার বার চ্যালেঞ্জ ছুড়ে দিচ্ছিলো বড় হওয়ার পথে। আর এবার নিজের সবচেয়ে বড় খুশির মুহূর্তে নিজের আবেগ ধরে না রাখতে পেরে চোখে আনন্দের অশ্রু নিয়ে জানিয়েছেন ”আমি আজ এখানে মিস ইন্ডিয়ার মঞ্চে এসেছি আমার বাবা-মা ও ভাইয়ের স্বপ্নকে সত্যি করতে।”মান্যর সেই সাফল্যের ঘটনা ও ছবি সোশ্যাল মিডিয়াতে শেয়ার করেছেন প্রাক্তন বিশ্ব সুন্দরী মানসী চিল্লার। আর সেই পোস্টে লাইক দিয়েছেন বলিউডের উঠতি সুপারস্টার বরুন ধাওয়ান।

Back to top button