বিনোদন

Manike Mage Hithe: র‍্যাপ বা হিপহপ নয়, এবার পুজোয় বাঙালির কানে জায়গা করে নিচ্ছে এই মিষ্টি গান

সোশ্যাল মিডিয়ায় নতুন সেনসেশন হয়ে উঠেছেন সংগীতশিল্পী-গীতিকার ইয়োহানির। স্নিগ্ধ ও মিষ্টি মুখে গান করে কেড়ে নিয়েছেন সকলের হৃদয়। ফেসবুক সহ বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় তার গান দিয়েই তৈরী হচ্ছে বিভিন্ন শর্ট ভিডিও।

সোসাল মিডিয়া সেনসেশনের পরিচয় তবে জেনে নেওয়া যাক! শ্রীলংকায় জন্ম গ্রহণ করেছেন ইয়োহানি তার এখন বয়স ২৮ বছর। ১৯৯৩ সালে জন্ম ইয়োহানির। তার বাবা একজন সেনা কর্মকর্তা, মা বিমান সেবিকা। বিজ্ঞান নিয়ে লেখাপড়া করলেও তার আগ্রহ ছিল লজিস্টিক ম্যানেজমেন্ট। এখন গান দিয়েছে তুমুল খ্যাতি।তার সম্পূর্ণ নাম ইয়োহানি ডিলোকা ডি সিলভা।তবে এই গায়িকা শ্রীলংকায় পরিচত ইয়োহানি নামেই। সংগীত জগতে তিনি যাত্রা শুরু করেন একজন ইউটিউবার হিসেবে।তার ইউটিউবে এখন সাব্স্ক্রাবারের সংখ্যা বেড়ে হয়েছে ১.৪৬ মিলিয়ন।তাকে শ্রীলংকার ‘র‌্যাপ প্রিন্সেস’ বলে ডাকা হয়।

জনপ্রিয় এই গায়িকা নিজের ইউটিউব চ্যানেলে ২২ মে প্রকাশ করেন তার অফিসিয়াল কভার সং ম্যানিকে মাকে হিতে’ গানটি। যা প্রকাশ পাওয়ামাত্রই ব্যাপক সাড়া ফেলে দে সোশ্যাল মিডিয়ায়। নেট দুনিয়ায় তার গানের শুরে মুগ্ধ হয় সকলেই। তার সেই কভার গানের ভিডিওটি ইতিমধ্যে ভিউ হইয়াছে ৭৮ লক্ষের বেশি।

সম্প্রতি সেই গানে মুগ্ধ হয়েছেন বলিউডের মেগাস্টার অমিতাভ বচ্চন। তিনি তার পুরোনো একটি সিনেমার গানের সাথে ভাইরাল এই গানটি এডিট করে নিজেই করেছেন টুইট। ক্যাপশনে লিখেছেন “শ্রীলঙ্কার মানিকে মাগে হিথে গানটি এককথায় দুর্দান্ত। আমার জিনিয়াস নাতনি কালিয়া ছবির গানের সঙ্গে এডিট করেছে ওই গানটিকে। ওই গানটি এতটাই সুন্দর যে না শুনে থাকা যায় না।”

মনে করা হচ্ছে এবার এই পুজোতে হিট থাকবে এই মিষ্টি সুরের গান। এই প্রসঙ্গে বিশিষ্ট শিল্পী লোপামুদ্রা মিত্র সংবাদ মাধ্যম আনন্দবাজারকে জানিয়েছেন কানের পক্ষে ভীষণ আরামদায়ক শ্রীলঙ্কার এই গান। একই সঙ্গে গানের পরতে পরতে জড়ানো ভাল লাগা। সহজ সুরে বাঁধা এই গান এক বার শুনলেই মনে হচ্ছে আরও এক বার শুনি। তার পরে আরও এক বার। সেই জায়গা থেকে সবাই ঘুরেফিরে গানটি শুনছেন।

পুজোর প্যান্ডেলে বাজার প্রসঙ্গে তিনি আরও বলেন “‘‘খুব খুশি হব তা হলে। ভোজপুরী গানের দাপটে কান পাতা দায় হয় একেক সময়। অসম্মান না করেই বলছি, অনেক গানের ভাষা এবং চিত্রায়িত দৃশ্য বাংলার সংস্কৃতির সঙ্গে মেলে না। সেই জায়গায় এই গান ভীষণ পেলব, রোম্যান্টিক। তাই সন্ধ্যায় পুজো প্যান্ডেলে বাজলে একটুও খারাপ লাগবে না।’’ জনপ্রিয় শিল্পী ইমন চক্রবর্তী ও জানিয়েছেন যে প্রথম দিনে এই গান শুনেই তিনি গান টির প্রেমে পরে গেছেন।

Back to top button