বিনোদন

টিআরপি তালিকায় রয়েছে অনেক পিছনে, এই মাসেই বন্ধের মুখে একাধিক সিরিয়াল, দেওয়া হল তালিকা

বাংলা সিরিয়ালের জন্য টিআরপি তালিকার গুরুত্ব অপরিসীম। কারণ এই তালিকা নির্ধারণ করে দেয় বাংলার সব সিরিয়ালের ভাগ্য। টিআরপি ছাড়া একটিও সিরিয়াল এগিয়ে নিয়ে যাওয়ার কথা ভাবতে পারছে না স্টার জলসা এবং জি বাংলা। টিআরপি টানতে না পারলে গল্প শেষ হওয়ার আগেই শেষ হয়ে যাচ্ছে একের পর এক ধারাবাহিক। এবার আরও চারটি সিরিয়াল বন্ধ হতে চলেছে। জি বাংলা এবং স্টার জলসায় গত কয়েক মাসে বেশ কিছু সিরিয়াল বন্ধ হয়ে গিয়েছে।

বাংলা ধারাবাহিকের অন্যান্য চ্যানেল গুলোর মধ্যে সান বাংলা, কালার্স বাংলা, আকাশ আট-এর অবস্থা ঠিক একই। টিআরপি কম থাকলেই বন্ধ করে দেওয়া হচ্ছে ধারাবাহিকগুলি। তবে আগে একটা সময় ছিল যখন টিআরপি নিয়ে এত ভাবা হত না। দর্শকদের পছন্দে একের পর এক ধারাবাহিক বহুদিন ধরে চলেছে। কিন্তু এখন পরিস্থিতি বদলেছে। বাংলা ধারাবাহিকের চ্যানেলগুলো শুধুই টিআরপি নির্ভর হয়ে উঠেছে। টিআরপি কম থাকার কারণে নির্ধারিত সময়ের আগেই শেষ হয়েছে আলতা ফড়িং, বৌমা এক ঘর, মাধবীলতা, পিলু, সাহেবের চিঠির মত একাধিক সিরিয়াল।

গুড্ডি, গাঁটছড়া থেকে মিঠাই, আবার নতুন সিরিয়ালের মধ্যে মন দিতে চাই, তোমার খোলা হাওয়া, ইচ্ছে পুতুলের টিআরপি অনেক কম। কাজেই পছন্দের এই ধারাবাহিকগুলোকে নিয়েও ভাবতে হচ্ছে ভক্তদের। এবার দর্শকদের পছন্দের ধারাবাহিকের তালিকা থেকে আরও একাধিক সিরিয়াল বাদ পড়তে চলেছে।

এই ধারাবাহিকগুলির নাম হল মেয়েদের ব্রতকথা, সাবিত্রী মায়ের গল্প, সাহিত্যের সেরা সময়, শ্বেত পাথরের থালা, তোমায় হৃদ মাঝারে রাখবো ও শ্রেয়শ্রী। এই ধারাবাহিকগুলোর সম্প্রচার হয় আকাশ আট চ্যানেলে। সিরিয়ালগুলোর বন্ধের খবর শুনে মন খারাপ দর্শকদের।

Back to top button