বিনোদন

‘সাথীহারা’তে জিৎ-এর মায়ের চরিত্রে অভিনয় করেছেন ইন্দ্রানী ঘোষ, বর্তমানে ফুল বিক্রি করে পেট চালাতে হয় তাকে!

টলিউডের জনপ্রিয় একজন অভিনেতা জিৎ।বাংলা সিনেমা জগতে প্রথম সারির অভিনেতাদের মধ্যে সেরা হলেন জিৎ। বাংলা সিনেমায় প্রবেশ করেন সাথী সিনেমার মাধ্যমে।২০০২ সালে হরনাথ চক্রবর্তীর ‘সাথী’ সিনেমায় তাঁর অভিনয় সকল দর্শকদের নজর কাড়ে। সেই সিনেমায় জিৎ-এর সাথে অভিনয় করেন আরেকজন জনপ্রিয় অভিনেত্রী প্রিয়াঙ্কা ত্রিবেদী। সেই সময়ের একটি হিট ছবি এবং এই সিনেমার গান বেশ হিট হয়। অভিনেতা জিৎ এর এই সিনেমাটি কয়েক সপ্তাহ ধরে চলেছিল সিনেমা হলে। “ও বন্ধু তুমি শুনতে কি পাও” এই গান ভেসে এলেই দুটো মুখ ভীষন মনে এসে, এক জিৎ অন্যজন প্রিয়াঙ্কা ত্রিবেদী।

সাথী সিনেমার জনপ্রিয়তার পর জিৎ আরও বহু সিনেমায় অভিনয় করেন। তার মধ্যে উল্লেখযোগ্য সিনেমাগুলি হল ‘বন্ধন’, ‘নাটের গুরু’, ‘সঙ্গী’, ‘যুদ্ধ’, ‘সঙ্গী’, ‘শুভদৃষ্টি’ শত্রু, ফাইটার, পাওয়ার, জোশ এর মত হিট সিনেমা করেন। যেই ছবিগুলো দর্শকদের কাছে বেশ প্রশংসনীয়। জিৎ এর এই উত্থানের পিছনে যে আছেন তিনি হলে জিৎ এর রিয়েল জীবনের নায়িকা। ২০১১ সালে তাঁদের বিয়ে হয়। এরপর ২০১২ সালে তাঁদের জীবনে আসে তাদের সন্তান। তাঁদের মেয়ে। জিৎ এর মেয়ের নাম নবন্যা। সম্প্রতি জিৎ করোনাতে আক্রান্ত হয়েছিলেন তারপর কিছুদিনের মধ্যে তিনি সুস্থ হয়ে ওঠেন।

অভিনেতা জিৎ-এর একটি জনপ্রিয় সিনেমা হল ‘সাথীহারা’। এই সিনেমাটিও বেশ হিট হয়েছিল সেই সময়। এই সিনেমায় জিৎ-এর মায়ের চরিত্রে অভিনয় করতে দেখা যায় ইন্দ্রানী ঘোষকে। তার অভিনয় দর্শকদের বেশ ভালো লেগেছিল। কিন্তু এত ভালো অভিনেত্রী হওয়া সত্ত্বেও বর্তমানে তিনি বস্তিতে ফুল বিক্রি করছেন! কি অবাক হলেন শুনে? তবে, রিয়েল জীবনে তিনি মোটেও ফুল বিক্রি করছেন না। চুটিয়ে করছেন অভিনয়। আসলে স্টার জলসার পর্দায় ‘খেলাঘর’ সিরিয়ালে ফুল কাকির চরিত্রে অভিনয় করছেন তিনি।‘তবু ভালোবাসি’ সিনেমায় প্রসেনজিৎ এর মা এর চরিত্রে অভিনয় করে বড় পর্দায় পা রাখেন তিনি। এর আগেও অভিনেত্রী ‘রাখি বন্ধন’ ধারাবাহিকেও চম্পা চামেলী দাস নামের চরিত্র বেশ প্রশংসিত হয়েছিল।

অভিনেত্রীর অভিনয় দক্ষতা বেশ ভালো। তিনি একের পর এক চরিত্রে অভিনয় করার মাধ্যমে জিতে নিয়েছেন দর্শকদের মন। এক কথা প্রসঙ্গে ইন্দ্রানী দেবী বলেন যে, খরাজ মুখার্জি, অনিন্দ্য সরকারকে কখনই ভুলবোনা।আর স্নেহাশীষ দা তো আছেন সবসময় বটগাছের মতো। তার কথায় দিনের শেষে দর্শকরা যা চাইবেন তাই হবে।

তথ্য সূত্র: সংগীতা চৌধুরী

Back to top button