বিনোদননিউজ

মমতা ব্যানার্জী প্রধানমন্ত্রী হলে ঘাটালের উন্নতি ও ‘ঘাটাল মাস্টারপ্ল্যান’ সম্ভব! দাবী করলেন ক্ষুব্ধ সাংসদ দেব

এখনও অনেক এলাকা আছে যেখানে ভারী বর্ষণের ফলে বেশ জল জমে যায় ও বিপদ বাড়ে । যার ফলে মানুষকে বাড়ি ঘর ছেড়ে থাকতে হয় অন্যত্র। এরকমই অবস্থায় পড়তে হয়েছে ঘাটাল সংলগ্ন এলাকাকে। জলের তলায় পানীয় জলের ট্যাপ, বিদ্যুৎ পরিষেবা ব্যাহত, সাধারণ মানুষের জীবন যাত্রা হয়ে উঠেছে ভয়ঙ্কর। বিঘার পর বিঘা কৃষিজমি এখন জলের তলায়। তাছাড়া ঘাটাল পৌরসভার ১৭ টি ওয়ার্ডের মধ্যে অধিকাংশ এলাকায় জলমগ্ন। মানুষের অসুবিধা হয়ে দাঁড়িয়েছে। এবার এর মধ্যেই নিজের বক্তব্য পেশ করলেন ঘাটাল সাংসদ দেব।

এই জলমগ্ন এলাকা পরিদর্শন করেন সাংসদ দেব নিজেই। এর পাশাপাশি এদিন তিনি সাংবাদিকদের মুখোমুখি হন। সেখানে তিনি এলাকা বাসীদের সাথে কথাবার্তা বলেছেন। দুর্গতদের পরিবারের হাতে সাহায্যেও তুলে দেন তিনি। এরপরেই প্রধানমন্ত্রীর উপর সুর চড়াও করেন তিনি।

এদিন দেবের কথায় ক্ষোভ প্রকাশ পেল। সাংসদ দেবের কত৬হ অনুযায়ী যতদিন দিদি প্রধানমন্ত্রী হননি ততদিন ঘাটালের উন্নতি সম্ভব নয় এই জল প্লাবন থেকে মুক্তি পরে সম্ভব নয়। তার মতে, ঘাটাল মাস্টার প্ল্যান পাস যদি পাস করতে হয় তবে দিদিকে প্রধানমন্ত্রী হতে হবে। এদিন দেব জোর দিয়ে প্রশ্ন রাখেন যারা সোনার বাংলা গড়বে বলে রাজ্যে এসেছিল আজ তারা কোথায়? কিন্তু, ভোটে হারার পরই তাঁদের আর খোঁজ নেই।

দেবের দাবী যে তারা ভোটের আগে এসে নানারকম বড় বড় কথাবার্তা বলে গেল এখন তাদের দেখা নেই। সাংসদ দেবের আর্জি যে মমতা ব্যানার্জী প্রধানমন্ত্রী হোক ও ঘাটালের উন্নতি হোক। পাশাপাশি মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জীর কথায় উঠে এলো,”এটা বৃষ্টির বন্যা নয়। এটা জল ছাড়ার বন্যা। ম্যান মেড ফ্লাড। আমি প্রধানমন্ত্রীকে বলেছি। DVC ইচ্ছেমতো জল ছাড়ছে। এটা কেন্দ্রের DVC-র খাল সংস্কার না করার ফল। এখনও দেখছেন বাজ পড়ছে। আপনারা সাবধানে থাকুন।” তবে কি আগামী দিনে মমতা ব্যানার্জী প্রধানমন্ত্রী হতে চলেছেন?

Back to top button