বিনোদন

বাংলা সিরিয়ালের নায়ক হতে বদলে ফেলেন নিজের নাম, জানেন কি অবাঙালি অভিনেতা ঋষি কৌশিকের আসল নাম কি?

বাংলা মেগা সিরিজ বা ফিল্ম ইন্ডাস্ট্রিতে অনেক অভিনেতা-অভিনেত্রী আছেন যারা আসলে বাঙালি নন। কিন্তু তাদের মুখ দেখলে, আচার-আচরণ করলে বা শুনলে বাঙালি বলে ভুল হবে। বিশেষ করে বাংলা সিরিয়ালে এমন অনেক নায়ক-নায়িকা আছেন যারা আসলে বাঙালি নন। এমনই একজন অভিনেতা ঋষি কৌশিক।

স্টার জলসায় ঋষি কৌশিক খুবই জনপ্রিয় একটি চরিত্র। ‘এখানে আকাশ নীল’ (Ekhane Akash Neel) এর ডক্টর উজান চ্যাটার্জী হিসেবে দর্শকরা তাকে আজও মনে রেখেছেন। যদিও ঋষি বেশ কিছু বাংলা নাটকে অভিনয় করেছেন, তবুও তিনি দর্শকদের কাছে কম জনপ্রিয় নন। তিনি যেসব ধারাবাহিকে অভিনয় করেছেন তার মধ্যে রয়েছে ইস্টি কুটুম, কুসুম দোলা, কোরা পাখি ইত্যাদি।

ঋষি বর্তমানে সিরিজ ছাড়াও একটি ওয়েব সিরিজে কাজ করছেন। সম্প্রতি মুক্তিপ্রাপ্ত ওটিটি মুভি ফায়ারফ্লাইসে অভিনয় করে তিনি নজর কেড়েছেন। তিনি আসলে আসামের তেজপুরের বাসিন্দা। তিনি একজন অসমীয়া। কিন্তু ঋষি এত সাবলীলভাবে বাংলা বলে যে তাকে দেখে বা শুনে কেউ বুঝতে পারে না।

যদিও সবাই তাকে ঋষি কৌশিক নামে চেনেন, কিন্তু এটা তার আসল বা ভালো নাম নয়। ঋষি আসলে তার ডাকনাম। তবে এই ডাকনাম দিয়েই তিনি ইন্ডাস্ট্রিতে জনপ্রিয় হয়ে ওঠেন। এতক্ষণে সবাই ভালো নামটা প্রায় ভুলেই গেছে। আপনি কি জানেন তার আসল নাম কি? কেন তিনি তার নাম পরিবর্তন করলেন?

জনপ্রিয় এই বাংলা টেলিভিশন অভিনেতার আসল নাম কামাখ্যা কিংকর কৌশিক। সম্প্রতি নিউজ 18 বাংলাকে দেওয়া এক সাক্ষাৎকারে নিজের গোপন পরিচয় প্রকাশ করেছেন তিনি। অভিনেতা ব্যাখ্যা করেছেন কেন এখন তার আসল নাম কেউ জানে না। অভিনেতা জানান, বাড়ির সবাই তাকে ডাকতো। এখন ডাকনামটাই তার ভালো নাম হয়ে গেছে।

Back to top button