বিনোদন

‘ইন্ডাস্ট্রিতে মেয়েরা মাসি, বাবু ধরে কাজ পেয়েছে’! ইন্ডাস্ট্রির ভিতরের বৈষম্য নিয়ে বিস্ফোরক অভিনেতা ভাস্বর

টলিউডের একজন অতি জনপ্রিয় অভিনেতা হলেন ভাস্বর চ্যাটার্জী। দীর্ঘ অভিনয় জগতে সবরকম পরিস্থিতিতে মানিয়ে নেওয়ার চেষ্টা করেছিলেন ভাস্বর। তিনি হিন্দু মুসলিম ঠিক রেখে সম্প্রীতি বজায় রাখার জন্য মুসলিমের রোজা করেছিলেন।বেশ কিছু ধারাবাহিকে অভিনয় করেছেন তিনি।এর আগে তিনি ‘জয় বাবা লোকনাথ’ ধারাবাহিকে লোকনাথের ভূমিকায় অভিনয় করেছিলেন। বরাবর স্পষ্টবাদী তিনি।

এবার তিনি মুখ খুললেন টলিউডের কিছু ভিতরের বিষয় নিয়ে। তিনি এখন লিঙ্গ বৈষম্য নিয়ে প্রতিবাদ করেছেন। তিনি মঙ্গলবার সোশ্যাল মিডিয়ায় একটি পোস্ট করেন। যেখানে তার কোথায় উঠে এসেছে সমাজের বিভিন্ন জায়গায় নারীদের নিয়ে যে ভেদাভেদ করা হয়। তার কথায় এরকম কিছু মন্তব্য উঠে এসেছে। তিনি বাংলার জনপ্রিয় সংবাদমাধ্যমের কাছে অভিযোগ জানিয়েছেন,”আজও নানাভাবে মেয়েদের কটূক্তি করা হয়। প্রতি পদে পদে অপমান হজম করে সব কাজ করতে হচ্ছে তাঁদের।”

অভিনেত্রী ভাস্বর লিঙ্গ বৈষম্য নিয়ে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে লিখেছেন,”আমি আমার কাজের জায়গার কথা বলতে পারি। এখানে অনেক মেয়েরা আছেন। কেউ এক্সিকিউটিভ প্রোডিউসার বা কস্টিউম ডিজাইনার অথবা কেউ কাস্টিং ডিরেক্টর হিসাবে কাজ করছেন। আর এদেরকে নিয়ে সারাদিন মন্তব্য করা হয়। “অনেকে এমন কটূক্তিও করেন যে এরা বাবু ধরে কাজ পেয়েছে! এমনকি এদের বয়স অনুযায়ী ‘বড় মাসি’, ‘ছোট মাসি’ বলে ডাকা হয় আড়ালে। এরকমই দাবি করেছেন অভিনেতা ভাস্বর।

অভিনেতা নিজের অভিনয়ের মাধ্যমে দীর্ঘ ১০ বছর ধরে কাজ করে নিজের নাম তৈরী করেছেন। এখন সকলেই তাকে এক নামে চেনে। এদিন তিনি আরো জানিয়েছেন ,”আমি জানি, সমাজের প্রতিটি স্তরে, সমস্ত পেশায় এই বৈষম্য আছে। আমি গোটা সমাজকে শুধরাতে পারবো না। কিন্তু নিজের ইন্ডাস্ট্রির ছবি বদলানোর চেষ্টা করতেই পারি। আর তাই এই পোস্ট।” অভিনেতা একা নয় তার এই কাজকে সমর্থন জানিয়েছেন ইন্ডাস্ট্রির অন্যান্য তারকারা।

Back to top button