বিনোদন

‘মেয়েরা হল ঈশ্বরের পাঠানো সবথেকে সুন্দর ও সেরা উপহার’, মিস ইউনিভার্স খেতাব নিয়ে নেওয়ার পর তাঁর বক্তব্য

একটা কথা ভাবুনতো স্বপ্ন যখন সত্যি হয় তখন ফিলিংস কেমন হয়। এর থেকে সুখের মুহূর্ত আর কি আছে। মিস ইউনিভার্স মঞ্চে দাঁড়িয়ে সেরার সেরা উপাধি জিতে নেওয়ার পর মিস ইউনিভার্সে সুস্মিতা সেন ইংরেজিতে যে কথাগুলি বলেন,”মেয়েরা হল ঈশ্বরের পাঠানো সবথেকে সুন্দর ও সেরা উপহার। একটি সন্তানের উৎস হল একজন মহিলা, এবং একজন মহিলা পারেন তার ভালোবাসা সকলের মধ্যে ছড়িয়ে দিতে। একজন মহিলার মধ্যে প্রেম ও যত্নের ভরপুর সমন্বয় থাকে। এবং এটাই হল একটি মহিলার এসেন্স।” সেদিন তিনি মন থেকে এই কথাগুলো বলেন। আর মেয়েদের স্থান কোথায় তা চোখে আঙ্গুল দিয়ে দেখিয়ে দেন।

সুস্মিতা সেন বাঙালি হয়ে মিস ইউনিভার্স খেতাব জিতে নেন। প্রমান করে দেন কেউ কম নয়। ১৯৯৪ সালে তিনি মিস ইউনিভার্স হন। তারপর ২০০০ সালে ২৪ বছর বয়সী সুস্মিতা বড় মেয়ে রেনেকে দত্তক নেন। তারপর ১০ বছর পরে পরিবারে দ্বিতীয় মেয়ে আলিয়া আসে তার জীবনে। এখন তিনি দুটি মেয়ের মা। কিন্তু তিনি বিয়ে করেননি এখনো।

বিয়ে না করে মা হয়েও বুঝিয়ে দিয়েছেন যে অবিবাহিত থেকেও মা হওয়া যায় এবং কিভাবে দায়িত্ত্ব পালন করা যায়। হায়দারাবাদে এক অনুষ্ঠানে মাতৃত্ত্ব প্রসঙ্গে সুস্মিতা সেন বলেন,”কোনও দয়া-দাক্ষিণ্য নয়। শিশুকে দত্তক নেওয়ার মানে হল মাতৃত্বের উদযাপন। এবং সিঙ্গল পেরেন্ট হয়ে দু’জন মেয়েকে দত্তক নেওয়া তাঁর বিচক্ষণতম সিদ্ধান্ত।” সুস্মিতার কথায় কোনো সন্তানকে দত্তক নেওয়া মানে হৃদয় থেকে সেই সন্তানের জন্ম দেওয়া।

সুস্মিতা সেন মন থেকে খুব ভালো। তার বাবাকেও খুব ভালোবাসেন। যেদিন বড় মেয়েকে দত্তক নেওয়ার জন্য করতে গেছিলেন সেদিন তার বাবাই তার পশে ছিলেন। নানারকম ভাবেই এই জীবনকে উপভোগ করেন। জীবনে প্রেম আসেনি তা নয় কিন্তু তও সাময়িক কালের জন্য।

Back to top button