বিনোদন

সেই সময় বিয়ে না হয়েও কেন জুটেছিল অভিনেত্রী পায়েলের কপালে বিবাহিতর তকমা!

বাংলা টেলিভিশনের একটি অতি জনপ্রিয় মুখ হলেন পায়েল দে। অনেক আগে থেকেই তিনি টেলিভিশন ইন্ডাস্ট্রির সাথে যুক্ত আছেন। প্রথমে তিনি মডেলিং বা বিজ্ঞাপনে কাজ করতেন। পরে তিনি ‘দূর্গা’ ও ‘বেহুলা’ ধারাবাহিকে অভিনয় করে বেশ নাম অর্জন করেছিলেন। অবশ্য, একেবারে গোড়ার দিকে ‘সাহিত্যের সেরা সময়’ এর মাধ্যমে পায়েল তার অভিনয় জীবন শুরু করেন। সেই সময়কার একটি সত্য ঘটনা তুলে ধরেছেন আর্ট ডিরেক্টর তরুণকান্তি বারিক। যিনি জানান যে পায়েলের বিয়ে না হাওয়াতেই জুটেছিল তার বিবাহিতর তকমা।

অভিনেত্রী পায়েল রূপে একদম লক্ষী। তিনি বরাবরই সুন্দর। তার কোনো তুলনা নেই। গোল মুখ, পদ্মের মতন চোখ, এক ঢাল চুল, যেনো লক্ষ্মী প্রতিমা। তখন সদ্য বিজ্ঞাপনের কাজে পা বাড়িয়েছেন।এদিকে নতুন মুখের খোঁজ চলছে বেনারসীর বিজ্ঞাপনের জন্য । আগে সেই দোকানের মুখ ছিলেন মৈত্রেয়ী। এবার নতুন মুখ চাই। আর সেই সময়টায় পায়েল হয়ে আসেন সেই বিজ্ঞাপনের নতুন মুখ।

আর্ট ডিরেক্টর তরুণকান্তি লিখেছেন, “মুশকিল হল কে হবে নতুন মডেল? মৈত্রেয়ীর চোখের সেই ভাষা, সেই এক্সপ্রেশন খুঁজে পাবো কোথায়? ভয় ছিল নতুন বিজ্ঞাপন পুরনোকে যদি ছাপিয়ে নাও যায় নিদেনপক্ষে যেন সমান সমান হয়। নইলে…।” সেই সময় পায়েল নতুন মুখ হওয়ার কারণে বহু লোক আসে পায়েলের খোঁজ করতে। কেউ বিয়ে করতে চান, আবার কেউ ছেলের বউ বানাতে চান। একবার নাকি এক সুপুরুষ তার মায়ের সঙ্গে এসে সোজাসুজি বলেন পায়েলের সঙ্গে কথা বলবেন, এমনকি ফোন নম্বর নেবেন। এতটাই আবদার করে যে, সেদিন তিনি বলেছিলেন,”পায়েলের বিয়ে হয়ে গিয়েছে।”

বহু পুরোনো সেই স্মৃতি শেয়ার করে আর্ট ডিরেক্টর বলেছেন, “আর্ট ডিরেক্টর হিসেবে আমার পাওনা শুধু এটুকুই যে, সঠিক করেছিলাম মডেল নির্বাচন”। বর্তমানে দ্বৈপায়নর সঙ্গে সুখের সংসার তাঁর। ঘরে একটি সন্তানও আছে। স্বামী সন্তান নিয়ে বেশ সুখেই আছে পায়েল।

Back to top button