বিনোদন

মৃত মানুষকেও ছাড়েনা! সুশান্তের মৃত্যুকে ঘিরে এখনও রাজনীতি করছেন সুবিধাবাদীরা, অভিযোগ সুশান্তের দিদির

গত বছর বলিউড তার একজন সুপারস্টার হারিয়েছে। বলিউডের উঠতি সুপারস্টার সুশান্ত সিং রাজপুতের রহস্য মৃত্যুকে ঘিড়ে চালু হয় চাঞ্চল্য। কিন্তু অভিনেতার আত্মঘাতী নাকি হত্যা তা এখনো রহস্যে ঘেরা। গত বছর ১৪ই জুন সুশান্তের জীবনের শেষ স্পন্দন থেমে যায়। অভিনেতার মৃত্যুর তদন্তের জন্য একে একে আসে সি বি আই, ইডি এবং এন সি বি ডিপার্টমেন্ট।

গত বছরের সেই কথা ভাবলে আজও গা শিউরে ওঠে। এগিয়ে এসেছে সুশান্ত সিং রাজপুতের মৃত্যুবার্ষিকী। এর মধ্যেই সুশান্তের দিদি মিতু সিং-পোস্ট ঘিরে শুরু হয়েছে বিতর্ক। সুশান্তের দিদি অভিযোগ করেছেন যে, সুশান্তের মৃত্যুকে ঘিরে ফায়দা তুলছেন অনেকেই। মিতু টুইটারে একের পর এক টুইট করে অভিযোগ করেছেন, সুশান্তের মৃত্যুর পর থেকে পরিবারের বিনা অনুমতিতে সুশান্তের নাম করে টাকা ও খাবার দান করছেন তাঁর ফ্যানরা। মিতু এই ঘটনাকে অত্যন্ত দুর্ভাগ্যজনক ও অমানবিক বলেছেন। মিতু বলেছেন, তাঁদের পরিবারের তরফে সুশান্তের ছবি ও নাম পোশাক, বই, পোস্টারে ব্যবহার করার অনুমতি দেওয়া না হলেও এরকম ঘটনা ঘটেই চলছে যা তার দিদিকে ব্যথিত করেছে। শুধু তাই নয় সুশান্তের নাম করে টাকা তোলা হচ্ছে।

সুশান্তের মৃত্যুর পর কুপার হসপিটালে তাঁর প্রাথমিক পোস্টমর্টেম রিপোর্টে আত্নহত‍্যার তত্ত্ব উঠে এলেও তাঁর পরিবার মানতে পারেননি। অভিনেতার পরিবারের দাবিতে এবং বিজেপির রাজনৈতিক চাপে পরে মুম্বাই পুলিশ সুশান্তের মৃত্যুর তদন্তভার সমর্পণ করে সিবিআই-কে। তদন্ত চলাকালীন গ্রেফতার হয়েছিলেন চারজন। তবে পরে প্রত্যেকেই জামিনে ছাড়া পেয়েই যায়। কিন্তু বাইকুল্লা জেলে রিয়া চক্রবর্তী ও তার ভাই প্রায় এক মাস থাকছেন। তাপর তারাও জামিন পেয়ে যায়। সেইসময় আরও একজনের নাম বহুবার উঠে এসেছে। তিনি হলেন সুশান্তের বন্ধু সিদ্ধার্থ পিঠানি। গত বছরই তদন্তের সময় জানা যায় যে নীরজের বয়ান অনুযায়ী সিদ্ধার্থই প্রথম সুশান্তকে ঝুলন্ত অবস্থায় দেখেছিলেন।

সুশান্তের মৃত্যুতে প্রিয় বান্ধবী রিয়া কি চক্রবর্তীর নাম জড়িয়েছিল। অপরদিকে সিবিআই অফিসার নুপুর প্রসাদ -এর একটি চিঠি টুইটারে পোস্ট করেছেন বিজেপি নেতা ও রাজ্যসভার সাংসদ সুব্রহ্মণ্যম স্বামী। চিঠিতে নুপুর প্রসাদ জানিয়েছেন, সিবিআই বৈজ্ঞানিক কৌশল ও উন্নত মানের ফরেনসিক প্রযুক্তি ব্যবহার করে নিখুঁত ও পেশাদারিত্ব-সাথে তদন্ত চালাচ্ছেন। এখনও সম্পূর্ণ হয়নি তদন্ত। এই কারণে সিবিআই কোনো সম্ভাবনাকে খারিজ করছে না।

Back to top button