বিনোদন

“শ্রীময়ী’র গল্পের গরু উঠে পড়েছে গাছে, মাথামুণ্ডুহীন কাহিনী”,দর্শকদের মন্তব্যের কড়া জবাব দিলেন পরিচালক লীনা গঙ্গোপাধ্যায়

বাংলার জনপ্রিয় চ্যানেল ষ্টার জলসার অন্যতম জনপ্রিয় ধারাবাহিক হলো “শ্রীময়ী” (Sreemoyee)। শ্রীময়ী শুরু হবার পর থেকেই ক্রমশ বাড়তে থাকে তার জনপ্রিয়তা। মধ্যবিত্ত এক সাধারণ পরিবারের সংসার সার্বস্ব নারীকে কেন্দ্র করেই এগোয় ধারাবাহিকের গল্প। আর সেই গল্পই মন ছুঁয়ে যায় দর্শকদের প্রতিদিনিই শ্রীময়ীর জনপ্রিয়তা বেড়ে চলে ও অনেক সময় পৌঁছে যায় টিআরপি তালিকার শীর্ষে।

তবে এই জনপ্রিয় সিরিয়াল যেন ক্রমশ হারিয়ে ফেলছে গল্পের খেই। যে ধারাবাহিকের গল্প প্রতিদিন সন্ধ্যা ৭ টায় বসিয়ে রাখতো টিভির সামনে সেই ধারাবাহিকের গল্পই এখন নেতার লক্ষ্য খুইয়ে হারিয়ে ফেলছে তার জনপ্রিয়তা। আর বের কারণ হিসেবে উঠে আসছে চিত্র নাট্যকারের কলমের দুর্বলতা।

যারা এই সিরিয়ালটিকে মনে প্রাণে পছন্দ করতো তারাই এখন এই সিরিয়ালটি পছন্দ করছেন না। দর্শকদের দাবি এই সিরিয়ালের গল্পের লেখিকা গল্পটিকে এমন জায়গায় নিয়ে যাচ্ছেন যা অসহ্যের হয়ে উঠেছে তাদের কাছে। তাই
“শ্রীময়ী” ধারাবাহিকটি আরও অসহ্য হয়ে ওঠার আগেই তারতারি এই সিরিয়ালটি শেষ করে দেওয়াই ভালো বলে দাবি করেছেন দর্শকদের একাংশ।

ধারাবাহিকে শ্রীময়ীর প্রাক্তন স্বামী ও সতীনের প্রতি একদম উদার মনোভাব পছন্দ করছেন না দর্শকরা। আর তারপাশাপাশি শ্রীময়ী ধারাবাহিকে চলেছে এখন “দিঠি অপহরণ কান্ড” যা দর্শকদের আরও বেশি বিরক্ত করে তুলেছে। দর্শকরা হাসছে এমবিএ পড়ুয়া ব্রিলিয়ান্ট দিঠি নাকি এক অসামাজিক কার্যকলাপের সঙ্গে যুক্ত গুন্ডাকে বিয়ে করার কথা ভাবছে! সেই কথা শুনে।

অপরদিকে দেখা মিলছেনা শ্রীময়ীর সুখ -দুঃখের সাথী রোহিত সেনের। এছাড়া প্রাক্তন স্বামীর সাথে শ্রীময়ীর প্রেমকে দর্শকরা ন্যাকামি বলেই মনে করছেন।

সম্প্রতি অনলাইন বিনোদন পোর্টাল ‘লুপটুপ'(Looptoop) কে দেওয়া এক সাক্ষাৎকারে লিনা গাঙ্গুলি জানালেন এই সিরিয়াল নিয়ে দর্শকদের বিভিন্ন সমালোচনার জবাব। নেটিজেনদের সমালোচনা নিয়ে তার প্রতিক্রিয়া তিনি এই বিষয় নিয়ে একটুকুও চিন্তিত নন। তার কথায় ”যে দর্শকদের কথা বলা হচ্ছে তারা নিশ্চিত ভাবেই সোশ্যাল মিডিয়ার দর্শক। এই দর্শকদের নিয়ে আমি খুব একটা চিন্তিত না। তাদের মতামতের উপর টিআরপি ও নির্ভর করে না এদের আমি খুব একটা সচেতন দর্শক হিসেবে গণ্য করি না।”

পরিচালক আরও বলেন, “”এদের মতামতের ক্ষেত্রে অনেক সময়ই যথেষ্ট যুক্তির অভাব থাকে। শ্রীময়ী আর দিঠির মধ্যে যে দ্বৈরথ তৈরী হয়েছে বাস্তব জীবনে হলে যে কোনো মা মেয়ের মধ্যেই তৈরী হতো। কোনো মা কি চান তার মেয়ে একজন অন্ধকার জগতের মানুষের সঙ্গে সংসার করুক? এটা নিয়ে এত বাগবিতণ্ডা করা অনর্থক।”

তিনি “শ্রীময়ী’ চরিত্র প্রসঙ্গে বলেন , “”যারা বলছেন শ্রীময়ী নিজের ইচ্ছে মতোন নিজের শর্তে বাঁচতে পারে না কেন, তাদের বলি, আসলে আমাদের বাঙালী সমাজে মেয়েদের সেই সুযোগটা আমরা বাস্তবেও দিই না। যারা এই দাবি করছেন তারা কি নিজের মা কাকিমাদের এমন করে দেখতে পারবেন? কাজেই তাদের কথাতে এত গুরুত্ব দেওয়ার কিছু নেই।”

প্রসঙ্গত, নেটিজেনদের অধিকাংশই জনপ্রিয় এই ধারাবাহিকটি এখনই বন্ধ করে দেওয়ার পক্ষে মতামত দিয়েছিলেন। সেই প্রসঙ্গে তার জবাবে লীনা গঙ্গোপাধ্যায় বলেন “শ্রীময়ী’ ধারাবাহিকটিতে এখনই বন্ধ করে দেওয়ার কোনও পরিকল্পনা নেই তার। সদ্য “শ্রীময়ী’ ৬০০টি এপিসোড পূরণ করে ফেলেছে। আগামী দিনে যাতে আরও ৬০০ এপিসোড তিনি দর্শকদের উপহার দেওয়ার উপর জোর দিতে চলেছেন স্বনাম ধন্য এই পরিচালক।

Back to top button