বিনোদন

বোন হওয়া সত্ত্বেও একে অপরকে সহ্য করতে পারতেন না রানী-কাজল! তাদের মধ্যে চলতো ঠান্ডা লড়াই

বলিউডের জণপ্রিয় অভিনেত্রী কাজল। ৯০ এর দশকে বলিউডে এন্ট্রি নিয়ে একের পর এক হিট ছবি দর্শকদের উপহার দিয়েছেন। ১৯৯২ সালে ‘বেখুদি’ ফিল্মের মাধ্যমে কাজল ইন্ডাস্ট্রিতে ডেবিউ করেছিলেন।আর কাজলের তুতো বোন রানী মুখার্জী ১৯৯৭ সালে ‘রাজা কি আয়েগি বারাত’ ফিল্মের মাধ্যমে বলিউডে ডেবিউ করেছিলেন রানী। তারা দুজনে তুতো বোন হওয়া সত্ত্বেও তাদের মধ্যে ভিতরে ভিতরে চলতো ঠান্ডা লড়াই।

তাদের একসাথে দেখা গিয়েছিল করুন জোহার পরিচালিত ‘কুছ কুছ হোতা হ্যায়’ ছবিতে।দুজনেই সমানভাবে সফল হলেও বহুদিন অবধি তাঁদের মধ্যে ঠান্ডা লড়াই অব্যাহত ছিল। এই প্রথমবার কাজল ও রানী একসাথে স্ক্রিন শেয়ার করেছিলেন।

রানীর তুতো বোন অভিনেত্রী কাজল এই ব্যাপারে মুখ না খুলতে চাইলেও হঠাৎ একদিন ‘কফি উইথ করণ 3′-তে এসে রানী মুখার্জী এই ঠান্ডা লড়াই সম্পর্কে মুখ খুলেছিলেন। তিনি জানান যে এই সমস্যার সূত্রপাত হয়েছিল ২০১২ সালে যখন কাজলের স্বামী অজয় দেবগণ -এর ‘সন অফ সর্দার’ এবং যশ চোপড়া-র শেষ ফিল্ম ‘যব তক হ্যায় জান’ একই দিনে মুক্তি পেয়েছিল। যশ চোপড়ার মৃত্যুর পর ফিল্মটি মুক্তির দিন ধার্য করেছিলেন রানীর স্বামী আদিত্য চোপড়া। তখন অজয় দেবগন এর অনুরোধ সত্ত্বেও আদিত্য ছবির মুক্তির দিন পরিবর্তন করেননি।এরপর অজয় ক্ষুব্ধ হয়ে অভিযোগ করেছিলেন, আদিত্য বেআইনি ভাবে বহু স্ক্রিন দখল করেছেন। এর প্রভাব দেখা যায় পরে ২০১৪ সালে যখন ইটালিতে আদিত্য ও রানীর বিয়েতে আমন্ত্রিত ছিলেন না কাজল। তখনই সব পরিষ্কার হয়ে যায়।

কিন্তু তাদের সেই দ্বন্দ্ব বেশিদিন স্থায়ী হয়নি। খুব কম সময়েই তারা সেই দন্ড থেকে বেরিয়ে আসেন। এর পরবর্তী সময় যখন মুখার্জী বাড়িতে দুর্গাপুজো হয় তখন কাজল ও রানীকে একসাথে দেখা যায়। তারা একসাথে নানারকম ফটোশ্যুট করতেন। তাদের এই ঠান্ডা লড়াইয়ের প্রভাব পড়েছিল ফিল্ম ইন্ডাট্রিতেও। যার ফলে ‘কুছ কুছ হোতা হ্যায়’-এর কুড়ি বছর উপলক্ষ্যে আয়োজিত একটি অনুষ্ঠানের মঞ্চকেই তাঁরা ‘রিইউনিয়ন’ ঘোষণার স্থান হিসাবে বেছে নিয়েছিলেন। তবে জনসমক্ষে তা তাঁরা প্রকাশ না করলেও পরোক্ষ ভাবে ঘটনাটি সবার নজরে আসে যখন রানী কাজলকে ‘কাজলদিদি’ বলে সম্বোধন করেন এবং তাঁকে ফিল্মের শুটিংয়ের সময় সাহায্য করার জন্য ধন্যবাদ জানান। কিন্তু পুরোপুরি সম্পর্ক ঠিক না হলেও ধীরে ধীরে তাদের সেই অভিমান ধীরে ধীরে কমছে। এমনকি রানী ও আদিত্যর কন্যাসন্তান আদিরা-র জন্মের পর কাজল রানীকে বলেছিলেন, অন্য কারও উপদেশ না শুনে মেয়েকে নিজের মতো করে বড় করতে।বলিউডের ঐতিহ্যবাহী মুখার্জী পরিবারের দুই সুযোগ‍্যা বংশধর রানী ও কাজলের মধ্যে সম্পর্কের বরফ ধীরে ধীরে গলেছে।

 

View this post on Instagram

 

A post shared by ❤kajol❤ (@kajol.world)

Back to top button