বিনোদন

অনিল কাপুরের বিশ্বাসঘাতকতায় বেঁচে যায় বলিউড সুন্দরী নায়িকা মাধুরীর ক্যারিয়ার

বলিউডে একসময় রাজত্ব করেছেন মাধুরী দীক্ষিত। বড় বড় সুপারস্টারের সঙ্গে পেয়েছেন কাজের সুযোগ। কিন্তু তা সত্বেও নাকি একটি ছবির কথা কিছুতেই মনে রাখতে চাননা মাধুরী দীক্ষিত। কিন্তু কোন ছবির কথা মনে রাখতে চান না মাধুরী? আর কেনই বা মনে রাখতে চান না অভিনেত্রী? তাহলে শুরু থেকেই জেনে নেওয়া যাক।

বলিউডের শুরু দিকে অন্যান্য নায়িকাদের মতো মাধুরীকেও নিজের জায়গা তৈরী করতে হয়েছে। প্রথম দিকে মাধুরী হিট ছবি দিতে পারেননি। কিন্তু পরে মাধুরী তার নিজের জায়গাটা বেশ শক্ত ভাবেই তৈরী করেছেন। যখন তিনি হিট ছবি দিতে পারেননি সেই সময় মাধুরী সুযোগ পেয়েছেন ‘দয়াবান’র মতো ছবি করার। ফিরোজ খানের সেই ফিল্মে সাহসী দৃশ্যে দেখা গিয়েছিল মাধুরী এবং বিনোদ খন্নাকে।

‘দয়াবান’ বোল্ড সিনে অভিনয় করে মাধুরী বলিউডে চর্চিত থাকলেও ষ্টার হয়ে ওঠেননি।এরপর মাধুরী উমেশ মেহরার সঙ্গে একটি সিনেমা করার সুযোগ পান। যেই ছবিটির নাম ছিল ‘বর্দি’। সেই সিনেমার শুটিং শেষ হয়ে গেলেও মুক্তি পাসবছিলো না। এমনকি একসময় প্রযোজকও বদল হয়েছিল। আর সেই সময় নাকি মাধুরীর হাতে ‘তেজাব’ সিনেমার কাজের সুযোগ এসেছিলো। আর সেই সিনেমায় নাকি মাধুরীকে স্টারডমের তুঙ্গে তুলে দেয়।

অভিনয় জগতের সূত্র ধরেই অনিল কাপুরের প্রথম পরিচয় হয় মাধুরীর সাথে। অনিল কাপুর ও তার ভাই বনি কাপুর সেই সময় একটি বড় বাজেটের সিনেমা তৈরির পরিকল্পনা করেছিলেন। আর সেই বড় বাজেটের সিনেমায় প্রথম দিকে মাধুরীকে নেওয়ার কথা দিয়েছিলেন অনিল কাপুর কিন্তু পরবর্তীতে তাকে আর নেননি পরিবর্তে সেই সিনেমায় নেওয়া হয় অন্য নায়িকাকে। ‘রূপ কি রাণী চোর কি রাজা’ নামক সেই সিনেমাটি মুক্তি পাওয়ার পর ফ্লপ হয়ে যায় মাধুরী তার ক্যারিয়ারে একাধিক ফ্লপ সিনেমায় অভিনয় করে পিছিয়ে পড়ছিলেন কিন্তু অনিল কাপুরের প্রতিশ্রুতি ভেঙ্গে তিনি আরও একটি ফ্লপের হাত থেকে বেঁচে যান। আর সেই সময় ট্যাবে অভিনয় করে তিনি পেয়েযান ব্যাপক জনপ্রিয়তা।

Back to top button