বিনোদন

রিয়ালিটি শোয়ে প্রতিযোগীদের সবসময় প্রশংসা করলে তার ফল ভালো হয় না, বিস্ফোরক সোনু নিগম

সংগীত তো সকলেরই প্রিয়। সকলেই ভালোবাসেন গান শুনতে। সকলেরই প্রিয় একটি রিয়ালিটি শো হল ‘ইন্ডিয়ান আইডল’। কিশোর কুমার স্পেশাল পর্ব নিয়ে গত কয়েক সপ্তাহ ধরে এই শো-এর নানান দিক নিয়ে উঠছে বিতর্ক। ইন্ডিয়ান আইডল সম্পর্কে অমিত কুমারের মতামত প্রকাশের পর গত কয়েক সপ্তাহ ধরে খবরের শিরোনামে আছে ইন্ডিয়ান আইডল।

সেই সময় কিশোর পুত্র অমিত কুমারের পাশে দাঁড়িয়েছিলেন সোনু নিগম। সোনু অমিত কুমারের পক্ষে বলেন,”অমিত কুমার অনেক বড় মানুষ। আমার ওস্তাদজির সন্তান। কতদিন ধরে ইন্ডাস্ট্রিতে রয়েছেন। কত গুণী শিল্পীর সঙ্গে কাজ করেছেন। ভদ্রলোক। কিছু বলেন না। সম্মান করেই নির্দিষ্ট দূরত্ব বজায় রাখেন। সৎ মানুষ। তাঁর নীরবতার অযাচিত সুযোগ নেওয়া হচ্ছে।”

অমিত কুমারের প্রতি শ্রদ্ধা জানিয়ে তিনি বলেন যে এবারে এই তর্কবিতর্কের শেষ হওয়া উচিত। কিশোর কুমারের ছেলে অমিত কুমার রিয়ালিটি শো-এর ব্যাপারে নিজের বক্তব্য পেশ করার পর থেকেই নানারকম বিতর্ক শুরু হয়ে যায়। কিন্তু এই পরিস্থিতির সম্মুখীন হয়েও মর্যাদাপূর্ণ ভাবে চুপ থেকে গেছেন অমিত কুমার।গায়ক সোনু পাশাপাশি এও জানিয়েছেন যে অনুষ্ঠানের নির্মাতাগণরা শিল্পীদের গানের প্রশংসা করতে বলেন এটা সম্পূর্ণ সত্য কথা।

জনপ্রিয় গায়ক সোনু নিগম একটি সাক্ষাৎকারে বলেছিলেন,”বিচারক হিসেবে প্রতিযোগীদের তো কিছু শেখানোর থাকে। ফলে ফিডব্যাক দেওয়ার সময় সৎ থাকা উচিত। সব সময় প্রশংসা করলে তার ফল ভাল হতে পারে না। তাতে প্রতিযোগীরাও বুঝতে পারে না, কখন ভাল গাইছে, আর কখন খারাপ। ভুল শুধরে নেওয়ার জায়গা থাকে না।”

গায়ক সোনু এ অবধি বহু সিনেমায় গান করেছেন ও তার কণ্ঠের গান সকলের কাছে বেশ ভালো লাগে। সোনু নিগম নিজে ‘সারেগামাপা’ ও ‘ইন্ডিয়ান আইডল’-এর মত শো-এর বিচারক হয়েছেন। তাই সোনুর কথায়,”যে সব কাহিনিতে অন্যদের সমবেদনা তৈরি হয়, সে সব কাহিনি নিশ্চয়ই দর্শক ভালবাসেন। যদি তা না হত, রিয়ালিটি শোয়ে এ সব চলত না। এটা মার্কেটিংয়ের বিষয়। দর্শক তো বোকা নয়। সঠিক জায়গায় হৃদয় রয়েছে তাঁদের। আমি মনে করি রিয়ালিটি শোয়ের প্রতিযোগীরা সত্যিই প্রতিভার অধিকারী।”

Back to top button