বিনোদন

বড় তারকা হয়েও গুটখা-মদের বিজ্ঞাপন কেন? নামি অভিনেতাদের বিরুদ্ধে প্রশ্ন তুললেন শক্তিমান

বলিউড জগতে ফের সমালোচনার ঝড়।এবার সমলোচিত হলেন কিং খান ও অজয় দেবগণ। সমালোচনার ভার নিলেন ‘শক্তিমান’ মুকেশ খান্না। ইউটিউবে ‘ভীষ্ম ইন্টারন্যাশনাল’ নামে একটি চ্যানেল আছে মুকেশের। সেই চ্যানেলেই তাকে বলতে শোনা গেল যে ‘উঁচে লোগো কি নিচি পসন্দ’। এখানে ‘উঁচে লোগো’ বলতে শাহরুখ-অজয়কে নিশানা করেন মুকেশ। ‘নিচি পসন্দ’ বলতে তাদের করা বিজ্ঞাপন।

এদিন মুকেশ বলতে চেয়েছেন যে এই সব বোরো তারকাদের প্রতি আমার অভিযোগ,োর এই ধরণের পণ্যের বিজ্ঞাপন করেন কেন?এই সব বিজ্ঞাপন করে, ব্রানডার মুখ হয়ে ওঠে ওরা হিরো সাজেন। ছোটোখাটো অভিনেতাদের এই ধরণের বিজ্ঞাপন করার বাধ্য বাধ্যকতাটা বুঝি। কিন্তু এই বড় তারকাদের এগুলো করার কারণ কী?

অন্যদিকে অজয় দেবগন দেদারসে তামাকজাত দ্রব্যের বিজ্ঞাপন দেখিয়ে চলেছেন, অন্যদিকে বলিউডের কিং খান ব্র্যান্ডেড কোম্পানির হার্ড ড্রিঙ্কস (মদ )এর বিজ্ঞাপন দিচ্ছেন। ২০১৬ সালেই দিল্লি সরকার অজয় দেবগণকে নোটিশ পাঠান যে এইসমস্ত তামাকজাত দ্রব্যের বিজ্ঞাপন না করতে। যদিও সরকারকে বুড়ো আঙ্গুল দেখিয়ে এই ব্যবসা ও বিজ্ঞাপন রমরমিয়ে চলছে।আর অন্যদিকে শাহরুখ এক ধাপ উপরে গিয়ে হার্ড ড্রিংকসের বিজ্ঞাপনে প্রধান চেনা মুখ হয়ে গেছেন। কিং খান এবং সইফ আলী খান এনারা দুজনেই একটি ব্র্যান্ডেড মদ কোম্পানির কেনা মুখ। তাই মুকেশ খান্না এই সমস্ত উঁচু দরের অভিনেতাদের দিকে নিশানা করে বলেন ‘উঁচে লোগো কি নিচি পসন্দ’।

প্রবীণ ও জনপ্রিয় অভিনেতা মুকেশের কথায়, “কোনও গ্রামের ছেলে যদি দেখে শাহরুখ খান সিগারেট খাচ্ছে, তাহলে সে ধরেই নেবে এটা ভাল অভ্যাস।”এদিন মুকেশ বলেন যে এইসব তারকাদের অর্থের অভাব নেই, তাহলে কেন এইসব বিজ্ঞাপনের কাজ করবেন ? যেখানে সারা দেশ জুড়ে তাদের অনুরাগীরা ছড়িয়ে আছে সেখানে কিভাবে এই তারকারা ক্ষতিকর জিনিসের বিজ্ঞাপন দেন!

Back to top button