বিনোদন

অভিনেতা সঞ্জয় দত্তের ৬২ তম জন্মদিন আজ, রইলো অভিনেতার জন্মদিনে বুকভরা ভালোবাসা ও শুভেচ্ছা

বলিউড একজন অন্যতম অভিনেতা সঞ্জয় দত্ত। আজ তার জন্মদিন। রুপোলী পর্দায় কিছু আইকনিক চরিত্রে অভিনয় করা বহুমুখী অভিনেতা সঞ্জয় দত্ত আজ তাঁর জন্মদিন । ‘মুন্না ভাই এমবিবিএস’-র মুন্না ভাই,’ বাস্তভ ‘থেকে রঘু,’ অগ্নিপাঠ ‘থেকে কাঁচা চেনা বা’ সাজন ‘থেকে আমান, অভিনেতা এমন অনেক স্মরণীয় চরিত্র রচনা করেছেন। ১৯৫৯ সালের ২৯ জুলাই সঞ্জয় দত্ত জন্মগ্রহণ করেছিলেন, তিনি অভিনেতা সুনীল ও নার্গিস দত্তের জ্যেষ্ঠ সন্তান।

মাত্র ১২ বছর বয়সে সঞ্জয় দত্ত বড় পর্দায় প্রথম উপস্থিত হয়েছিলেন তিনি ১৯ বছর বয়সে রেশমা অর শেরা তার বাবা সুনীল দত্ত, ওয়াহিদা রেহমান এবং রাখির চরিত্রে অভিনয় করে তরুণ কওয়ালি গায়ক হিসাবে একটি ছোট চরিত্রে অভিনয় করেছিলেন । সিনেমার সার্কিটে এবং ভক্তদের দ্বারা ‘সঞ্জু বাবা’ নামে পরিচিত, সুদর্শন, হুল্কিং এবং লম্বা অভিনেতা চৌম্বকীয় আবেদন এবং পরিপক্কতার বাইরে এবং স্ক্রিনে বহন করছেন। সঞ্জয় দত্তের জন্য খ্যাতির দিকে যাওয়ার পথটি এতটা সুবিধাজনক ছিল না।

শৈশবকাল থেকেই সঞ্জয়ের জীবনে এমন অনেক দুর্ভাগ্য হয়েছিল যে তিনি তাকে জর্জরিত করেছিলেন, একবার তিনি মাদক গ্রহণ করেছিলেন, ক্যান্সারে আক্রান্ত হয়ে তার মায়ের মৃত্যু এবং সুপারস্টার পুত্র হওয়ার চাপের কারণে তিনি টেক্সাসে সুস্থ হয়েছিলেন। ১৯৯২ সালে, সঞ্জয় দত্ত তাঁর মেগাহিত চলচ্চিত্র সাজন-এর জন্য ফিল্মফেয়ার সেরা অভিনেতা পুরস্কারের জন্য নির্বাচিত হয়েছিলেন।১৯৯৯ সালের মেগাহাইট ব্লকবাস্টার চলচ্চিত্র বাস্তভ – রিয়েলটিটি দর্শকদের কাছ থেকে প্রশংসা পেয়েছে এবং তাঁর চরিত্রটি তাঁর কেরিয়ারে ব্যতিক্রমী অভিনয় হিসাবে বিবেচিত হয়েছিল।

সঞ্জয় দত্ত সুপার হিট সিনেমা রকি দিয়ে প্রথম বলিউডে উপস্থিত হয়েছিলেন, যদিও তাঁর চূড়ান্ত যুগান্তকারী খলনায়ক সিনেমায় খলনায়ক চরিত্রে এসেছিলেন। ধারাবাহিকভাবে অভিনয়ে তাঁর কেরিয়ার গড়তে সঞ্জয়ের বহুমুখিতা এবং পরিপক্কতা কৌতুক, রোমান্টিক এবং অ্যাকশন মুভিতে তাঁর অত্যাশ্চর্য ভূমিকাগুলির মধ্য দিয়ে প্রদর্শিত হয়েছিল, তাকে দুর্দান্ত পর্যালোচনা করেছে। অভিনেতা নিজের কঠিন সময়ের মাঝেও নাম, বিদাতা, সাজন, সাদাক, মিশন কাশ্মীর এবং বাস্তাবের মতো দুর্দান্ত ছবি উপহার দিয়ে বক্সঅফিসে হিট হয়েছিলেন। ২০১৩ সালে সঞ্জু তাঁর জীবনভিত্তিক একটি বায়োপিক , ইতিবাচক পর্যালোচনাগুলিতে প্রকাশিত হয়েছিল এবং ভারতীয় চলচ্চিত্রের অন্যতম সর্বোচ্চ উপার্জনকারী হিসাবে আত্মপ্রকাশ করেছিল ।

Back to top button