বিনোদন

অর্থকষ্টে অভিনেতা, সন্তানের চিককিৎসার জন্য ধুপকাঠি বিক্রি করছেন ‘তারক মেহতা কা উল্টা চশমা’-এর অভিনেতা

সারা ভারতবর্ষ জুড়ে করোনা নামক মারণ ভাইরাস সাধারণ মানুষকে একদম নাজেহাল করে দিয়েছে। সকলের বেঁচে থাকা অত্যন্ত কঠিন হয়ে পড়ছে। মানুষ অর্থকষ্টের সাথে সাথে নানান সমস্যায় ভুগছেন। মানুষ অক্সিজেনের অভাবে হারাচ্ছে প্রাণ। এই কঠিন পরিস্থিতির মধ্যে পড়েছেন অভিনেতা অতুল ভিরকর।

অতুল ভিড়কর হিন্দি ও মারাঠি ধারাবাহিকের একজন অত্যন্ত জনপ্রিয় অভিনেতা। বহু ধারাবাহিকে অভিনয় করেছেন তিনি। টেলিভিশনের জনপ্রিয় ধারাবাহিক ‘তারক মেহতা কে উল্টা চশমা’ সিরিয়ালে অভিনয় করেছেন অভিনেতা। বহু কঠিন পরিস্থিতির ম্যধ্যে দিয়ে যাওয়ার পরে একটু সুখের মুখ দেখতেই তার জীবনে আবারো অশান্তি নেমে এসেছে। অতুল জানিয়েছেন, তাঁর একমাত্র পুত্রসন্তান AHDS (allan-herndon-dudley syndrome)। বিশ্বে মাত্র চারশো জন শিশু এই বিরল অসুখে আক্রান্ত। এই অসুখে আক্রান্ত শিশুদের কোনো কর্মক্ষমতা থাকে না। এরকম অসুখ হলে বাচ্চারা উঠে দাঁড়াতে পারেনা। অভিনেতা জানিয়েছেন যে ভারতবর্ষে এই রোগের কোনো চিকিৎসা নেই। একমাত্র নেদারল্যান্ডেই সম্ভব এই রোগের চিকিৎসা। কিন্তু সেখানে চিকিৎসা করতে গেলেও তো প্রচুর টাকা-পয়সার দরকার। অভিনয়ের সাথে সাথে অতুল পৌরোহিত‍্য করেন। কিন্তু কোভিড পরিস্থিতিতে সন্তানের সুরক্ষার জন্য চিকিৎসক বাইরে গিয়ে কাজ করতে না বলেছেন অতুলকে।

অভিনেতা অতুল জানিয়েছেন যে ইন্ডাস্ট্রির অনেকেই তাকে সাহায্য করেছেন কিন্তু তারা যে অর্থ সাহায্য করেছেন তাতে চিকিৎসা সম্ভ নয়। খুব ছোট থেকেই দারিদ্র তার পিছু ছাড়েনি। অভিনেতা জানান যে পিটার দায়ে কখনও সংবাদপত্র বিক্রি করেছেন তো কখনও ধূপকাঠি বিক্রি করতে হয়েছে অভিনেতাকে। অডিশনের মাধ্যমে ধীরে ধীরে হিন্দি ও মারাঠি টেলিভিশনে কাজ পেতে শুরু করেন অতুল।

কিন্তু যতই কঠিন পরিস্থিতি আসুক না কেন অভিনেতা জানান যে তিনি তার সংকল্পে অটুট রয়েছেন। তিনি জানিয়েছেন কঠিন পরিস্থিতি আসলেও একমাত্র সন্তানকে সুস্থ করে তুলবেন তিনি।

Back to top button