বিনোদন

৫৬ বসন্তে আমির, স্ত্রী কে পাশে নিয়ে কাটলেন কেক, দেখেনিন মিস্টার পারফেকশনিস্টের বলিউড জার্নি

১৪ মার্চ বলিউড সুপারস্টার আমির খানের জন্মদিন। বলিউডের এই জনপ্রিয় অভিনেতার ৫৬ তম জন্মদিন কে বলা যায় হ্যান্ডসাম ফিফটি সিক্স। আমির খানের ভক্তরা জানেন যে আমির করো সহজেই নিজের চরিত্র এক সিনেমা থেকে অন্য সিনেমাতে বদলে ফেলেন। শধু অভিনয় দক্ষতা নয় বদলে যায় তার শারীরিক গঠনও। আমির খানের দুর্দান্ত অভিনয় ক্ষমতা ও কঠোর পরিশ্রম তাকে একে অন্যের থেকে করে আলাদা। তাই বলিউডে এই তারকার নামের আগে জুড়ে গেছে ‘মিস্টার পারফেকশনিস্ট’ তকমা।

আমির খানের অভিনয় যেন সিনেমার চরিত্রে নিয়ে আসে নতুন প্রাণ। রইল লাইফকে তিনি যেন বদলে নিয়ে যান রিয়ালে। তিনি সিনেমার যে চরিত্রেই অভিনয় করুন না কেন তা হয় নিখুঁত। বলিউডে আমির খানই প্রথম নায়ক যিনি উপহার দিয়েছেন ১০০ কোটি ক্লাবের প্রথম সিনেমা।
আমির অনুরাগীরা জানে যে আমির খানের সিনেমা মানেই তা হবে সুপারহিট। তার কিছু উদাহরণ দেওয়া হলো।

গজনী
তামিল সিনেমা ‘গজনী’ র রিমেক হয়ে আসে বলিউডে প্রথম এই সিনেমা। যে সিনেমা ভারতের বক্স অফিসে প্রথম সংগ্রহ করে ১০০ কোটি টাকা। হিন্দি ফিল্ম ইন্ডাস্ট্রিতে এই সিনেমা প্রথম প্রবেশ করে ১০০ কোটির ক্লাবে। অ্যাকশন থ্রিলার ধর্মী এই ছবি মন জয় করে নেয় লক্ষ লক্ষ সিনেপ্রেমীদের। সিনেমাটি ভারত ছাড়াও অন্যান্য দেশে পায় তুমুল জনপ্রিয়তা।

থ্রি ইডিয়টস
গজনীর পরেই আসে ‘থ্রি ইডিয়ট’ আর এসেই ভাঙবে ফেলেন তার প্রথম সিনেমার বক্সঅফিস রেকর্ড। সেই সিনেমায় তার সাথে যোগ্য সহায়তা প্রদান করেন শর্মন জোশি ও আর মাধবন। হিন্দি সিনেমার মধ্যে অন্যতম জনপ্রিয় চিনেমা হয়ে ওঠে এই সিনেমা। গজনীর বক্সঅফিস কালেকশনের রেকর্ড ভেঙে এই সিনেমা সংগ্রহ করে ২০০ কোটির বেশি কালেকশন। এই সিনেমার গল্প ও বুদ্ধিদীপ্ত সংলাপ মন কেড়ে নেয় লক্ষ লক্ষ সিনেপ্রেমীদের।

ধুম থ্রি
আমির খান এরপর আসেন ২০১৩ সালে ‘ধুম -৩’ নিয়ে। সেই সিনেমায় পুলিশের ভূমিকায় ছিলেন অভিষেক বচ্চন ও উদয় চোপড়া। আমির খানের বিপরীতে সেই সিনেমায় অভিনয় করতে দেখা যায় ক্যাটরিনা কাইফ কে। বক্সঅফিসে এই সিনেমার কালেকশন হয় ২৫০ কোটির উপর। এই সিনেমার অ্যাকশন দৃশ্য মন কেড়ে নেয় সকলের।

পিকে
এরপরের বছরেই মুক্তি পায় ‘পিকে’। আমির খানের সাথে এই সিনেমায় অভিনয় করেন অনুষ্কা শর্মা ও সুশান্ত সিং রাজপূত। সিনেমাটিতে ধর্মীয় অনুভূতির উপরে আঘাত হানার বিষয় নিয়ে হয় সমালোচনার স্বীকার। তবে ২০১৪ সালে পিকে ছিল সবথেকে বেশি অর্থ উপার্জনকারী সিনেমা। এই সিনেমা কালেকশন করে ৩০০ কোটির উপর। যা আমির খানের আগের রেকর্ড কে ছাপিয়ে যায়।

দঙ্গল
আমির খান , ফাতিমা সানা শেখ ,জাইরা ওয়াসিম মুখ্য চরিত্রে অভিনয় করে ‘দঙ্গল’ সিনেমায়। এই সিনেমাটি নির্মিত হয়েছে রেসলার মহাবীর সিং ফোগাতের জীবনী অবলম্বনে যিনি তার দুই মেয়ে গীতা ও ববিতা ফোগাতকে রেসলিংয়ের প্রশিক্ষণ দেন।আর এই সিনেমায় বাবার চরিত্রে অভিনয় করেন আমির খান। আমির খানের এই সিনেমাও বক্স অফিসে ৩০০ কোটির বেশি উপার্জন করে যা ভেঙে দে আগের সিনেমার সমস্ত রেকর্ড।

Back to top button