বিনোদন

‘১০ বছর পরও আমার কোনো পরিবর্তন হয়নি’, বললেন রাইমা সেন

দীর্ঘ ১০ বছর পর ফের একসঙ্গে তিন বন্ধু জিৎ, তনুকা এবং রাজ। এ তিন বন্ধুর সঙ্গে ২০১৩ সালে দেখা হয়েছিল দর্শকের। মাঝে কেটে গেছে অনেকগুলো বছর। এর মধ্যে পরিবর্তন হয়ে হয়েছে অনেক কিছুরই। কিন্তু তিন বন্ধু যেন একই রয়েছেন। সম্প্রতি দক্ষিণ কলকাতার একটি অফিসে চা, ধোকলা, চানাচুরের আড্ডায় সেই আভাসই পাওয়া গেল। নতুন কাজ প্রসঙ্গে রাইমা বললেন, প্রথম সিনেমার পর অনেকটা সময় কেটে গেছে। রুদ্র ও পরমের কথা বলতে পারব না। তবে ১০ বছর পরও আমি একই আছি। আমার কোনো পরিবর্তন হয়নি।

২০১৩ সালে মুক্তি পেয়েছিল পরমব্রত চট্টোপাধ্যায়, রাইমা সেন এবং রুদ্রনীল ঘোষ অভিনীত সিনেমা ‘হাওয়া বদল’। দীর্ঘ ১০ বছর পর এবার সিনেমার সিকুয়েল তৈরি করছেন পরমব্রত। সম্প্রতি ‘হাওয়া বদল ২’ সিনেমার মহরতে দেখা গেল জিৎ, তনুকা এবং রাজকে। যেখানে সবুজ সালোয়ারে সম্পূর্ণ সাবেকি সাজে দেখা গেল তাকে।

এ সিনেমাতে ১৭ বছর বয়সী ছেলের মা রাইমা সেন। ১০ বছর আগে যে বাচ্চাটি তাদ‌ের ছেলের চরিত্রে অভিনয় করেছিল সেই এখন বড় হয়ে গেছে। নাম তার কবীর। এখন সে দ্বাদশ শ্রেণির ছাত্র। সাধারণত নায়িকারা পর্দায় মায়ের চরিত্রে অভিনয় করতে একটু কুণ্ঠাবোধ করেন। রাইমার ক্ষেত্রে এ ধরনের কোনো গোঁড়ামি রয়েছে কি? এমন প্রশ্নের উত্তরে রাইমা বলেন, আমার মনে হয়- যারা অভিনয় করেন, তাদের এমন কোনো শর্ত রাখা উচিত নয়। পর্দায় মায়ের চরিত্রে অভিনয় করব না, এ রকম কোনো ভাবনা আমার নেই। চরিত্রের গভীরতা থাকলে আমি অভিনয় করতে রাজি। তবে খুব বেশি বয়সের চরিত্র হলে সে ক্ষেত্রে একটু ভেবে সিদ্ধান্ত নেওয়ার পক্ষপাতী অভিনেত্রী।

রাইমার কথায়, কবীরকে দেখে ভাবছি আমাদের বয়স বেড়েছে। যদিও আমার মা-বাবার জিনকে ধন্যবাদ, সেই পরিবর্তন খুব বেশি চোখে পড়ে না। বর্তমানে অনেকেই ঠোঁটে ও গালে অস্ত্রোপচার করান। আমি এসব না করিয়ে ভালোই আছি। যারা করান সেটা তাদের ব্যক্তিগত ব্যাপার। আমার নিজের যা রূপ আছে, তা নিয়েই কাজ করে যেতে চাই।

শুধু বাংলা সিনেমায় নয়, এ মুহূর্তে হিন্দি সিনেমাতেও চুটিয়ে কাজ করছেন অভিনেত্রী। মূলধারার সিনেমা বা ওয়েব সিরিজে কাজ করলেও এখনকার নায়িকাদের মতো কোনো রকম গড্ডলিকা প্রবাহে গা ভাসাতে নারাজ রাইমা।

জানা গেছে, খুব শিগগিরই ‘হাওয়া বদল ২’ সিনেমার শুটিংয়ের উদ্দেশে লন্ডন পাড়ি দেবেন পরমব্রত, রুদ্রনীল এবং রাইমারা।

Back to top button