বিনোদন

শাহরুখ খান নেই শুনেই ‘ডন থ্রি’তে অভিনয়ে রাজি প্রিয়াঙ্কা চোপড়া!

মাসখানেক ধরেই বলিউডে ‘ডন ৩’ নিয়ে নিয়ে আলোচনা তুঙ্গে। শুটিং শুরু হওয়ার আগে থেকেই একের পর এক জল্পনা দানা বেঁধেছে সিনেমাটিকে ঘিরে। ‘ডন’ এবং ‘ডন ২’ এর পরে ‘ডন ৩’ সিনেমায় ফিরে আসার কথা ছিল শাহরুখ খানের। তবে তার পরেই খবর মেলে, এই সিনেমায় অভিনয় করতে রাজি হননি তিনি।

গুঞ্জন রয়েছে, বিস্তর জল্পনা-কল্পনার পর ‘ডন ৩’ সিনেমার জন্য নাকি রণবীর সিংহকে চূড়ান্ত করা হয়েছে। তবে ‘ডন’ চরিত্রে রণবীরের নাম চূড়ান্ত হলেও অন্যান্য চরিত্র নিয়ে এখনও জল্পনা চলছে। সিনেমার অন্য চরিত্রদের মধ্যে অন্যতম গুরুত্বপূর্ণ চরিত্র ‘রোমা’। ‘ডন’ সিনেমার আগের রোমার চরিত্রে দেখা গিয়েছিল প্রিয়াঙ্কা চোপড়াকে। ‘ডন ৩’ সিনেমায় কি ফিরবেন তিনি?

২০০৬ সালে ফারহান আখতার পরিচালিত ‘ডন’ সিনেমায় প্রথম একসঙ্গে কাজ করেন শাহরুখ ও প্রিয়াঙ্কা। তার পরে ২০১১ সালে ‘ডন ২’ সিনেমাতেও নিজেদের চরিত্রে ফেরেন তাঁরা। সে সময়েই কানাঘুষো শোনা যায়, পর্দার বাইরে দুই তারকার সম্পর্কের সমীকরণ নিয়ে। তা নিয়ে পরে চর্চা বাড়লে, বিবাহবিচ্ছেদের মতো কঠিন সিদ্ধান্ত নেন শাহরুখ খানের স্ত্রী গৌরী খান। স্ত্রীকে শান্ত করতে নাকি শাহরুখ কথা দিয়েছিলেন প্রিয়াঙ্কার সঙ্গে আর কোনো সিনেমায় কাজ করবেন না।

গত ১২ বছরে একে অপরের ছায়াও মাড়াননি শাহরুখ ও প্রিয়াঙ্কা। তাই ‘ডন ৩’ সিনেমায় প্রিয়াঙ্কার প্রত্যাবর্তন যে এক প্রকার অসম্ভব, তা ধরেই নেওয়া হয়েছিল। তবে সিনেমা থেকে শাহরুখ সরে যাওয়ায় খেলা ঘুরে গিয়েছে। ডন চরিত্রে রণবীর আসায় ‘ডন ৩’ সিনেমায় রোমার চরিত্রে প্রিয়াঙ্কার ফেরার সম্ভাবনা একেবারে উড়িয়ে দেওয়া যাচ্ছে না। এখন পর্যন্ত তা নিয়ে কোনো জোরালো খবর না মিললেও শোনা যাচ্ছে, এ সিনেমায় ফেরার সম্ভাবনা একেবারে উড়িয়ে দেননি প্রিয়াঙ্কা নিজেও।

পরিচালক হিসেবে ফারহানের অন্যতম সফল সিনেমা ‘ডন’। ২০০৬ সালে ‘ডন’ এবং তার পর ২০১১ সালে মুক্তি পায় ‘ডন ২’। এ দুই সিনেমার মাধ্যমে বক্স অফিসে সাফল্যের পাশাপাশি সমালোচকদের প্রশংসাও অর্জন করেছিলেন ফারহান। ১৯৭৮ সালে ‘ডন’ হিসেবে দর্শকদের সামনে হাজির হয়েছিলেন অমিতাভ বচ্চন। বিগ বি-এর পরে এই চরিত্রে স্বতন্ত্র পরিচিতি তৈরি করেছিলেন শাহরুখ। তবে ২০১১ সালে ‘ডন ২’ মুক্তির পরে এই চরিত্র থেকে লম্বা বিরতি নেন তিনি। তারপর কেটে গেছে এক যুগেরও বেশি সময়। চলতি বছরে ফের চর্চা শুরু হয় ‘ডন ৩’ নিয়ে।

সূত্রের খবর, চিত্রনাট্য লেখার কাজ নাকি প্রায় শেষ করে ফেলেছেন ফারহান। এবার পালা আনুষ্ঠানিক ঘোষণার।

Back to top button