বিনোদন

‘ভারতে আর গান গাইব না’, হঠাৎ এমন ঘোষণা কেন করলেন কবীর সুমন?

কবীর সুমন একজন বিখ্যাত বাঙালি সঙ্গীতশিল্পী। তিনি বহু বছর ধরে সঙ্গীত জগতে অবদান রেখে চলেছেন। তাঁর গানগুলি শ্রোতাদের কাছে খুবই জনপ্রিয়। সম্প্রতি, তিনি ঘোষণা করেছেন যে তিনি আর ভারতে গান গাইবেন না। তিনি বলেছেন যে তিনি বাংলাদেশে গান গাইবেন।

কবীর সুমনের এই সিদ্ধান্তের পিছনে বেশ কয়েকটি কারণ রয়েছে। প্রথমত, তিনি মনে করেন যে বাংলাদেশের শ্রোতারা ভারতের শ্রোতাদের চেয়ে বেশি শ্রদ্ধাশীল। তিনি বলেন যে বাংলাদেশে তিনি যখন গান গাইতেন তখন শ্রোতারা মোবাইল ফোন ব্যবহার করত না এবং তাঁর গান মনোযোগ দিয়ে শুনত। দ্বিতীয়ত, তিনি মনে করেন যে বাংলাদেশের শ্রোতারা তাঁর গানগুলি বেশি উপভোগ করে। তিনি বলেন যে বাংলাদেশে তিনি যখন গান গাইতেন তখন শ্রোতারা তাঁর গানগুলিতে গলা মেলাতেন এবং তাঁর সঙ্গে নাচতেন।

কবীর সুমনের এই সিদ্ধান্ত অনেক বাঙালি সঙ্গীতপ্রেমীকে হতাশ করেছে। তাঁরা মনে করেন যে কবীর সুমন ভারতের সঙ্গীত জগতের একটি গুরুত্বপূর্ণ অংশ। তাঁর গানগুলি ছাড়া ভারতের সঙ্গীত জগত অসম্পূর্ণ। তবে, কবীর সুমন মনে করেন যে তাঁর এই সিদ্ধান্তই শ্রোতাদের জন্য সবচেয়ে ভাল। তিনি বলেন যে তিনি চান যে তাঁর গানগুলি শ্রোতারা মনোযোগ দিয়ে শুনুক এবং উপভোগ করুক।

আশা করি কবীর সুমনের এই সিদ্ধান্ত তাঁর জন্য এবং তাঁর শ্রোতাদের জন্যই ভাল হবে।

Back to top button