বিনোদন

‘বার্বি’ রূপে সুচিত্রা, ফ্যাশন পুতুল রূপে উত্তম কুমার! নেটপাড়ায় ভাইরাল স্বর্ণযুগের তারকাদের AI তৈরি ছবির অ্যালবাম

উত্তম-সুচিত্রা যদি এই সময়ের নায়ক-নায়িকা হতেন, তাহলে দেখতে কেমন হতেন? অনেকের মনে এমন প্রশ্ন আসে হয় তো। সেই প্রশ্নেরই উত্তর দিয়েছে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স বা কৃত্রিম বুদ্ধিমত্তা সম্পন্ন এইআই টুল। পশ্চিমবঙ্গের ঋদ্ধিরাজ নামের একজন কৃত্রিম বুদ্ধিমত্তা ব্যবহার করেমহানায়ক উত্তম কুমার ও মহানায়িকা সুচিত্রা সেনকে নতুন রূপে হাজির করলেন।

যে ছবিতে ছবিতে সুচিত্রাকে ‘বার্বি’ রূপে দেখা যায়। আর উত্তম কুমারকে হাজির করা হয়েছে ফ্যাশন পুতুল ‘কেন’ রূপে। বার্বির বিপরীতে ১৯৬১ সালে ‘কেন’ পুতুল তৈরি করে মার্কিন খেলনা প্রস্তুতকারী একটি প্রতিষ্ঠান।

ঋদ্ধিরাজ একজন গ্রাফিক্স ডিজাইনার। ওটিটি প্ল্যাটফর্ম হইচইয়ের প্রাক্তন কর্মী তিনি। এসব ছবি শেয়ার করে তিনি লিখেছেন, ‘শুধু মজার জন্য কাজটি করেছি। কেউ সিরিয়াসলি নেবেন না। আর এ কাজটি করার জন্য এআই টেক এবং ফটোশপ ব্যবহার করেছি।’

ঋদ্ধিরাজ মজা করে কাজটি করলেও নেটিজেনরা দারুণ প্রশংসা করছেন। সংশ্লিষ্ট নেটিজেনের পোস্টে গোলাপি পোশাকে দেখা গিয়েছে সুচিত্রা সেনকে। সাদা চুলে সত্যিই মিষ্টি এক বার্বির মতো দেখাচ্ছে তাঁকে। ‘মহানায়ক’ও কম যান না! কেনের চরিত্রে বেশ হ্যান্ডসাম দেখতে লাগছে উত্তম কুমারকে। এইট প্যাক অ্যাবস, সাদা চুল, ডেনিম স্লিভলেস শার্টে তাঁকে একেবারে চেনা দায়!

অপরদিকে ওপেনহাইমারের লুকে সৌমিত্র চট্টোপাধ্যায়কে দেখেও চোখ ফেরানো দায়। নীল রঙের শার্ট, কালো স্যুট প্যান্ট, গলায় টাই আর মাথায় টুপি- এক ঝলক দেখে স্বর্ণযুগের এই অভিনেতাকে চেনা মুশকিল।

Back to top button