বিনোদন

নাম পাল্টে ফেলে হয়েছেন সুপারস্টার, কাপুর পরিবারের সদস্যদের আসল নামগুলো কী কী? ৯৯% মানুষ জানেন না!

বলিউড ইন্ডাস্ট্রিতে দীর্ঘদিন রাজত্ব করেছে কাপুর পরিবার। সময়ের সাথে সাথে, কাপুর পরিবারের দু-একজন সদস্য এই বিশ্বের লাগাম নিয়েছিলেন এবং এটিকে নতুন উচ্চতায় তুলেছিলেন। আর এই পরিবারের উজ্জ্বল নক্ষত্ররা হলেন রাজ কাপুর, শাম্মী কাপুর এবং শশী কাপুর। কিন্তু আপনি কি জানেন তাদের আসল নাম কি ছিল?

পৃথ্বীরাজ কাপুর কাপুর বংশের প্রথম তারকা অভিনেতা। তাঁর হাত ধরেই ভারতীয় চলচ্চিত্রের যাত্রা শুরু হয়। তাই তাকে হিন্দি সিনেমার প্রতিষ্ঠাতা হিসেবে বিবেচনা করা হয়। এরপর তার তিন সন্তান রাজ কাপুর, শাম্মি কাপুর এবং শশী কাপুর দীর্ঘদিন সিনেমার পর্দায় রাজত্ব করেন।

কিন্তু পৃথ্বীরাজ কাপুরের তিন ছেলের নাম কি জানেন? কারণ কাপুর পরিবারের নিয়ম যে নামেই হোক না কেন, নামেই রাজ থাকবে। তাই এই নিয়ম অনুসারে এই তিন ভাইয়ের নামকরণ করা হয়েছে। কিন্তু তাও বদলে গেছে। চলুন দেখি কাপুরের নাম কি ছিল।

1. রাজ কাপুর: পৃথ্বীরাজ কাপুর রাজ কাপুরের জ্যেষ্ঠ পুত্র, যিনি পরে একজন বিখ্যাত বলিউড অভিনেতা হয়েছিলেন। তাকে ভারতীয় চলচ্চিত্রের চার্লি চ্যাপলিন বলা হয়। কিন্তু আপনি কি জানেন রাজ কাপুরের আসল নাম ছিল রণবীর রাজ কাপুর? কিন্তু তিনি তার নামের রাজ কাপুর সংস্করণ ব্যবহার করেছেন।

2. শাম্মী কাপুর: শাম্মী কাপুর ছিলেন পৃথ্বীরাজ কাপুরের দ্বিতীয় সন্তান। রাজ কাপুরের মতো তিনিও একসময় বলিউডের পর্দায় হাজির হন। তবে শাম্মী কাপুরের নাম শাম্মি নয়, শমশ রাজ কাপুর। সেই থেকে তিনি শাম্মী কাপুর নামে পরিচিত।

3. শশী কাপুর: শশী কাপুর রাজ কাপুরের কনিষ্ঠ সন্তান। শিশু অভিনেতা হিসেবে খুব অল্প বয়সেই পর্দায় অভিষেক হয় তার। আর এই দুজনের মতো শশী কাপুরের নামও শশী নয়, বলবীর রাজ কাপুর। কিন্তু মানুষ তাকে আবার শশী কাপুর নামেই চেনে। এই নাম দিয়ে তিনি দর্শকদের দৃষ্টি আকর্ষণ করেন।

Back to top button