বিনোদন

দত্তক নিয়েছিলেন দিদা, বাবা ছিলেন স্বাধীনতা সংগ্রামী! শাহরুখ খানের আসল কি জানেন? জেনেনিন

সারা বিশ্বে শাহরুখ খানের জনপ্রিয়তা ছড়িয়ে পড়েছে দেশজুড়ে। মানুষ তাকে বলিউডের রাজা হিসেবেই জানে। বিশ্বের কোটি কোটি মানুষের হৃদয়ে জায়গা করে নিয়েছেন কিং খান। কিন্তু আপনি কি জানেন যে শাহরুখ খান যে নামেই পরিচিত তা তার আসল নাম নয়?

শাহরুখের পেশাগত জীবন সম্পর্কে প্রায় সকলেই জানেন, তবে শাহরুখের ব্যক্তিগত জীবন সম্পর্কে খুব কম লোকই জানেন। আপনি জেনে অবাক হতে পারেন যে ছোট শাহরুখকে জন্মের পর তার দিদা দত্তক নিয়েছিলেন। ম্যাঙ্গালোরে দিদার সাথে প্রায় পাঁচ বছর কাটানোর পর, তিনি তার পিতামাতার সাথে পুনরায় মিলিত হন।

জানা যায়, জন্মের পর দিদা তার নাম রাখেন আবদুল রহমান। কিং খান নিজেই শুনেছেন। কিন্তু এই নাম নিবন্ধিত নয়। পরে অভিনেতার বাবা তার নাম রাখেন শাহরুখ খান। তাঁর পিতা মীর তাজ মুহাম্মদ খান ছিলেন পেশোয়ারের পাঠান আদিবাসী। তার পিতামহের পারিবারিক শিকড় আফগানিস্তানে রয়েছে।

What is the real name of shahrukh khan

শাহরুখের বাবা একজন সক্রিয় মুক্তিযোদ্ধা ছিলেন। উচ্চ শিক্ষিত তাজ মহম্মদ ভারত ছাড়ো আন্দোলনের সাথে যুক্ত ছিলেন। পরে তিনি শিমন্তন গান্ধীতে যোগ দেন, যিনি খান আব্দুল গফফার খান নামেও পরিচিত। খুব কম লোকই জানেন যে শাহরুখ প্রথমে ভারতীয় পরিষেবাতে প্রবেশের সিদ্ধান্ত নিয়েছিলেন। তিনি একটি আর্মি স্কুলেও পড়েন। কিন্তু ভাগ্য তাকে সম্পূর্ণ ভিন্ন দিকে নিয়ে গেছে।

উচ্চ পারিবারিক শিক্ষা এবং আভিজাত্যও শাহরুখের রক্তে রয়েছে। অল্প বয়সে বাবা-মাকে হারানোর পর কঠোর পরিশ্রমের মাধ্যমে অভিনয় জগতে নিজের ছাপ ফেলেন। শাহরুখ সম্পূর্ণ বহিরাগত হলেও আজ তিনি নিজের যোগ্যতায় কিং খান হয়েছেন।

Back to top button