বিনোদন

জিন্দেগি না মিলেগি দোবারাতে কত কোটির টমেটো লেগেছিল? জানলে চমকে যাবেন আপনিও

গত বেশ কিছুদিন ধরে ভারতের টমেটোর দাম আকাশছোঁয়া। দিল্লি, পটনা, লখনউসহ কয়েকটি বড় শহরে ভর্তুকি দিয়ে টমেটো বিক্রি হচ্ছে।
এ পরিস্থিতিতে ‘জিন্দেগি না মিলেগি দোবারা’ সিনেমার কিছু অংশ ফিরে আসছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। ওই সিনেমার লা টোমাটিনা উৎসবের দৃশ্য ভাইরাল।

১৫ জুলাই ১২ বছর পূর্ণ করল হৃত্বিক রোশন-ক্যাটরিনা কাইফ- অভয় দেওল-ফরহান আখতার অভিনীত এই সিনেমা। সেই সিনেমার বিশেষ দৃশ্যটিতে প্রায় ১৬ টন টমেটো ব্যবহার হয়। যার বাজারমূল্য শুনলে বিস্মিত হবেন অনেকে।

স্পেনে তিন বন্ধুর হলিডে জার্নি ছিল তাদের জীবনের এক নতুন মোড়। এই গল্পই উঠে এসে জিন্দেগি না মিলেগি দোবারাতে। সেখানেই তিন বন্ধু অংশ নেন বিখ্যাত ‘লা টোমাটিনা ফেস্টিভাল’-এ।

তবে এই উৎসবের পুরোটাই সিনেমার প্রয়োজনে তৈরি করতে হয়। যে কারণে জোগাড় করতে হয় প্রায় ১৬ টন টমেটো। স্পেন নয়, বরং পর্তুগাল থেকে নিয়ে আসা হয় ওই টমেটো। যার সেই সময়েই বাজারমূল্য ছিল প্রায় ১ কোটি টাকা।
সিমেনার প্রযোজক রিতেশ সিধওয়ানি বলেন, উৎসবটিকে বাস্তবসম্মত দেখাতে প্রচুর টমেটো পর্তুগাল থেকে আমদানি করতে হয়েছিল । কারণ স্পেনে টমেটো তখনও পাকেনি। ফলে পর্তুগাল থেকেই ১৬ টন টমেটো আমদানি করতে হয়েছিল।

Back to top button