বিনোদন

কেকের মৃত্যুর এক বছর, প্রয়াত সংগীতশিল্পীর নতুন গান শুনে আবেগতাড়িত শ্রোতারা

ভারতের জনপ্রিয় গায়ক কৃষ্ণকুমার কুন্নথ ওরফে কেকের মৃত্যু হয় ২০২২ সালের ৩১ মে। কলকাতায় একটি কলেজের অনুষ্ঠান করতে গিয়ে আর বাড়ি ফেরা হয়নি তার। হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে শেষ নিশ্বাস ত্যাগ করেন প্রখ্যাত এ গায়ক। তার পরে কেটে গেছে এক বছরেরও বেশি সময়। পাড়ি দিয়েছেন না ফেরার দেশে, তবে তার গান থেকে গেছে শ্রোতাদের মাঝে। মৃত্যুর পরও সম্প্রতি যুক্ত হয়েছে তার নতুন একটি গান।

দক্ষিণী সিনেমা ‘সামারা’র ‘দিলবরো’ নামে গানটি প্রকাশ পাওয়ার পর আবেগতাড়িত হয়েছেন শ্রোতারা। চার্লস জোসেফ পরিচালিত মালয়ালম-তামিল থ্রিলার সিনেমার এ গানটি গেয়েছেন কেকে। খবর, মৃত্যুর আগে শেষবার এ গানটিই স্টুডিওতে রেকর্ড করেছিলেন তিনি। সঙ্গীত পরিচালক দীপক ওয়ারিয়রের সুরে বাঁধা এ গান মুক্তি পাওয়ার ২৪ ঘণ্টার মধ্যে ইউটিউবে ভিউর সংখ্যা ৮ লাখে ছাড়িয়ে গেছে। আর এতে মন্তব্য করতে ভোলেননি তার আবেগপ্রবণ অনুরাগীরা। কেউ লিখেছেন, ‘কেকে সেরা।’ আবার কেউ লিখেছেন, ‘আপনার গাওয়া গানই এখন আমাদের একমাত্র সম্বল।’

গত বছর কেকের মৃত্যুর সপ্তাহ খানেক পরে মুক্তি পেয়েছিল তার গাওয়া ‘ধূপ পানি বেহনে দে’ গান। বাঙালি পরিচালক সৃজিত মুখোপাধ্যায় পরিচালিত ‘শেরদিল: দি পিলিভিট সাগা’ সিনেমাতে গুলজারের কথায় ও শান্তনু মৈত্রের সুরে এ গান গেয়েছিলেন কেকে।
উল্লেখ্য, গত বছরের ৩১ মে কেকের নজরুল মঞ্চের ওই অনুষ্ঠানে উপচে পড়েছিল ভিড়। আসনসংখ্যার থেকে অনেক বেশি সংখ্যক অনুরাগী ভিড় জমিয়েছিলেন এ অনুষ্ঠানে। মঞ্চে পারফর্ম করাকালীনই অস্বাভাবিকভাবে ঘামতে শুরু করেন তিনি। শারীরিক অস্বস্তি বাড়লে তাকে সেখান থেকে বের করে নিয়ে যাওয়া হয় হোটেলে। এরপর সেখান থেকে হাসপাতালে নিয়ে যাওয়া হলে তাকে মৃত ঘোষণা করেন চিকিৎসক।

Back to top button