বিনোদন

‘কৃতিত্ব শুধু আমার নয়’, বাঘাযতীন লুক নিয়ে যা বললেন টলিউড সুপারস্টার দেব

ভয়ঙ্কর সেই রূপ! তিনি ‘বাঘাযতীন’। দেব এবার ধরা দিলেন রুক্ষ, রূঢ় চেহারায়। উসকোখুসকো কাঁচাপাকা চুল, একমুখ দাঁড়ি। সারা মুখে দগদগে ক্ষত। দেখলে শিউরে উঠতে হয়। দেখে মনে হবে এ কী অবস্থা দেবের! নাহ, তিনি অবশ্য দেব নন, ‘বাঘাযতীন’। টিজার মুক্তির পর দেব এন্টারটেইনমেন্ট ভেঞ্চার্সের তরফে সামনে আনা হয়েছে পর্দার ‘বাঘাযতীন’ দেবের নতুন লুক।

আর এই লুকের জন্য মেকআপ যিনি করেছেন, তিনি হলেন মেকআপ শিল্পী সোমনাথ কুণ্ডু। নিজের এই লুকের প্রসঙ্গে দেব বলেন, ‘আমি বাঘা যতীনের চরিত্রটিকে যথাযত রূপ দিতে চেয়েছি। যিনি ব্রিটিশদের হাতে ধরা বন্দি হওয়া এড়াতে এবং লড়াই জারি রাখতে ছদ্মবেশ ধারণ করতেন। আমি ছবিতে আমার নিজের চরিত্রের সম্পূর্ণ বিপরীতে গিয়ে কিছু করতে চেয়েছি। যখন এই চেহারাায় আমাকে দেওয়া হয়েছিল তখন আমি আনন্দিত এবং উত্তেজিত ছিলাম। আমি বিশ্বাস করি যে আমরা যেটা অর্জন করতে চাইছে, তার কৃতিত্ব শুধু আমার নয়, মেকআপ শিল্পী, কস্টিউম ডিজাইনার, আমার ফটোগ্রাফার, পরিচালকসহ টিমের সবার। বাঘাযতীনের এই চেহারা নিয়ে যারা গবেষণা করেছেন তাদের প্রত্যেকেরই এর পেছনে ভূমিকায় রয়েছে। আমি সত্যিই সন্তুষ্ট যে আমি ছবিটির জন্য এই লুকটা তুলে ধরতে পারছি।’

প্রসঙ্গত, নিজের সোশ্যাল মিডিয়ায় ‘বাঘাযতীন’ লুক তুলে ধরে দেব লিখেছেন, ‘যতীন্দ্রনাথ মুখোপাধ্যায় শুধুমাত্র ভারতবর্ষের স্বাধীনতা চাননি, তিনি চেয়েছিলেন ভবিষ্যতে প্রত্যেক ভারতবাসীর চিন্তনের স্বাধীনতা, মননের স্বাধীনতা। বাংলা মায়ের মাটির সন্তান বাঘা যতীনের অমর গাঁথা প্রথমবার বড় পর্দায় নিয়ে আসছি আমরা এই দুর্গা পুজায়।’

অরূণ রায় পরিচালিত দেবের এই ছবি মুক্তি পাচ্ছে পুজায়, ২০ অক্টোবর। ইতোমধ্যেই প্রযোজনা সংস্থার পক্ষ থেকে ‘বাঘাযতীন’ টিজার সামনে আনা হয়েছে। যেখানে বীর বিপ্লবী, সেই বাঘাযতীন হিসেবে একাধিক লুকে দেখা মিলেছে দেবের। কখনও মাথায় পাগড়ি, লম্বা দাড়ি, গোঁফ, বিস্ফারিত চোখে পাঞ্জাবি লুকে, কখনও আবার ফ্যামিলি ম্যান বাঘাযতীন লুকে দেখা গিয়েছে দেবকে। আবার কখনও ধরা পড়েছেন সাধুবাবার বেশে। সবমিলিয়ে ‘বাঘাযতীন’-এর টিজার দেখে প্রশংসায় পঞ্চমুখ সিনেমাপ্রেমীরা।

এই ছবিতে দেবের বিপরীতে দেখা যাবে সৃজা দত্ততকে। এই ছবিতে রয়েছেন সামিউল আলম, জাতীয় পুরস্কার বিজয়ী অভিনেত্রী সুদীপ্তা চক্রবর্তীর মতো অভিনেত্রীরা।

Back to top button