বিনোদন

কাশ্মীরের কাহিনী দেখবে গোটা বিশ্ব! ‘দ্য কাশ্মীর ফাইলস ২’ নিয়ে বড় ঘোষণা বিবেক অগ্নিহোত্রীর

কোভিড পরবর্তী সময়ে দর্শকরা হলমুখী হয়ে পড়েছিলেন বিবেক অগ্নিহোত্রীর ‘দ্য কাশ্মীর ফাইলস’ ছবিটির কারণে। ২০২২ সালের মার্চ মাসে মুক্তি পাওয়া এই ছবিটি বক্স অফিসে প্রায় ৩০০ কোটি টাকা আয় করে। এই সাফল্যের পরই সিনেপ্রেমী মানুষদের একটি বিরাট অংশ ‘দ্য কাশ্মীর ফাইলস ২’র অপেক্ষায় রয়েছেন।

ছবির পরিচালক বিবেক অগ্নিহোত্রী সম্প্রতি এক সাক্ষাৎকারে জানান, ‘দ্য কাশ্মীর ফাইলস’ রিলিজের পর অনেকেই তাঁকে সিক্যুয়েল বানানোর পরামর্শ দিয়েছেন। সেই ছবির জন্য প্রায় ৩০০ কোটি টাকা পর্যন্ত অফারও পেয়েছেন তিনি। তবে এখনও এই বিষয়ে কোনও চূড়ান্ত সিদ্ধান্ত নেননি তিনি।

বিবেক বলেন, “আমি কোনও ফাঁদে পড়তে চাই না। ‘কাশ্মীর ফাইলস’র সাফল্যের পর প্রায় প্রত্যেক প্রযোজনা সংস্থা আমায় ২০০-৩০০ কোটি টাকা দিতে রাজি ছিল। এমনকি একাধিক তারকা অবধি আমায় ফোন করে জানিয়েছিল তাঁরা ‘দিল্লি ফাইলস’ অথবা ‘কাশ্মীর ফাইলস ২’ হলে অভিনয় করতে চান।”

তিনি আরও বলেন, “আমি চাইলে টাকা কামানোর জন্য এই সিনেমা করতেই পারতাম। তবে তা না করে আমি একটা স্বল্প বাজেটের ছবি তৈরি করি। গত ৫০ দিন আমি ঘুমোইনি, সমানে পরিশ্রম করে যাচ্ছি। আমি আর পল্লবী দৌড়েই যাচ্ছি। আমরা যতটা আয় করেছি সবটা ‘দ্য ভ্যাকসিন ওয়ার’এ বিনিয়োগ করেছি। এই ছবি না চললে আমরা ফের আগের জায়গাতেই চলে যাব।”

প্রসঙ্গত, ১৯৯০ সালে কাশ্মীরি পণ্ডিতদের ওপর হওয়া অত্যাচারের কাহিনী নিয়ে তৈরি হয়েছিল ‘দ্য কাশ্মীর ফাইলস’। প্রাণ বাঁচাতে কীভাবে কাশ্মীরি পণ্ডিতরা নিজেদের বাড়ি-ঘর ছেড়ে পালাতে বাধ্য হয়েছিলেন তা অত্যন্ত নিপুণভাবে নিজের ছবিতে ফুটিয়ে তুলেছিলেন বিবেক। মুখ্য চরিত্রে অভিনয় করেছিলেন মিঠুন চক্রবর্তী, অনুপম খের, পল্লবী জোশীর মতো স্বনামধন্য তারকারা।

Back to top button