বিনোদন

কখনো সৃজিতকে সুপারিশ করতে বলব না : রাফিয়াত রশীদ মিথিলা

ব্যস্ত সময় পার করছেন অভিনেত্রী রাফিয়াত রশীদ মিথিলা। সেখানে কয়েকদিনের মধ্যেই মুক্তি পেতে যাচ্ছে তার প্রথম সিনেমা ‘মায়া’।

এর আগেই ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজারের মুখোমুখি হয়েছিলেন তিনি। যেখানে অভিনয়, স্বামী সৃজিত, ব্যক্তিগত জীবনের বিভিন্ন ব্যস্ততা প্রসঙ্গে কথা বলতে হয়েছে তাকে।

মিথিলার স্বামী সৃজিত মুখোপাধ্যায় টলিউডের নন্দিত নির্মাতা। অনেকেই মনে করেন সৃজিতের মাধ্যমেই সেখানকার ওটিটি ও চলচ্চিত্রে নিজেকে যুক্ত করছেন অভিনেত্রী। তবে মিথিলার বিশ্বাস, যোগ্যতা থাকলে কাজের প্রস্তাব এমনিতেই পাবেন। কাজ পাওয়ার জন্য নির্মাতা স্বামী সৃজিতকে কখনো সুপারিশ করতে বলবেন না বলেও জানান তিনি।

মিথিলা বলেন, আমি কখনো সৃজিতকে আমাকে ওর ছবিতে নেয়া কিংবা আমার হয়ে কাউকে সুপারিশ করতে বলব না। কারণ আমি খুবই স্বাধীনচেতা। জীবনে এ পর্যন্ত এসেছি নিজের পরিশ্রমে এবং নিজের যোগ্যতায়। তাই আমি যোগ্য হলে আমার কাছে কাজের প্রস্তাব আসবে।

মায়া সিনেমা নিয়ে সৃজিতের প্রতিক্রিয়া জানাতে গিয়ে মিথিলা বলেন, সৃজিতের অন্য কিছু নিয়ে কোনো কথা বলার সময় আছে কি! ও নিজের কাজ নিয়েই ব্যস্ত। সারা দিনই তো শুটিংয়ে। আমাকে কিছুই বলেনি।

কাজের প্রস্তাবের ক্ষেত্রে সৃজিতের কাছেই পরিচালকরা আগে আসে নাকি সরাসরি মিথিলার কাছে আসে। এমন প্রশ্নের জবাবে দুই বাংলার এ অভিনেত্রী হেসে বলে উঠেন, কারও কাছে আমার নম্বর না থাকলে তিনি সৃজিতের কাছ থেকে আমার নম্বরটা চেয়ে নেন। কিন্তু প্রস্তাবটা আমার ফোনেই আসে।

উইলিয়াম শেক্সপিয়রের ‘ম্যাকবেথ’ নাটক থেকে নির্মাণ করা হয়েছে ‘মায়া’ সিনেমা। এটি পরিচালনা করেছেন রাজর্ষি দে। ছবিটিতে আরো অভিনয় করেছেন কমলেশ্বর মুখোপাধ্যায়, তনুশ্রী চক্রবর্তী, গৌরব চক্রবর্তী ও সুদীপ্তা চক্রবর্তী।

Back to top button