বিনোদন

এবার সত্যজিৎ রায়ের ‘নায়ক’ হচ্ছেন দেব, আসছে নতুন চমক!

টলিউডের জনপ্রিয় নায়ক দেব। পশ্চিমবঙ্গ সরকারের দেওয়া ‘মহানায়ক’ পুরস্কার পেয়েছেন তিনি আগেই। এবার নাকি সত্যজিৎ রায়ের ‘নায়ক’ ছবির উত্তমকুমারের জায়গায় বসতে চলেছেন দেব! টলিপাড়ায় এমনই কানাঘুষা শোনা যাচ্ছে।

১৯৬৬ সালে মুক্তি পেয়েছিল সত্যজিৎ রায়ের ছবি ‘নায়ক’, সে ছবির নায়ক ছিলেন বাংলার মহানয়ক উত্তম কুমার। শোনা যাচ্ছে সত্যজিতের সেই নায়ক ছবি নিয়েই নতুন ছবির পরিকল্পনা করে ফেলেছেন দেব। যার মুখ্য চরিত্রে থাকবেন তিনি নিজেই। ছবি পরিচালনা করছেন রামকমল মুখোপাধ্যায়। অনেকেই হয়ত এ খবর শুনে ভাববেন সত্যজিৎ পরিচালিত ‘নায়ক’ ছবির রিমেক হতে চলেছে এটি। কিন্তু না, শোনা যাচ্ছে রিমেক নয়, ‘নায়ক’ ছবির প্রতি শ্রদ্ধা জানিয়েই তৈরি হবে দেবের নতুন ছবি।

এখন প্রশ্ন, ছবিতে মহানায়ক উত্তমকুমারের জায়গায় যদি দেব বসেন, তাহলে শর্মিলা ঠাকুরের জায়গায় কে থাকছেন রুক্মিণী মৈত্র? নাহ এর উত্তর অবশ্য মেলেনি।

যদিও এ বিষয়ে দেব কিংবা রামকমল মুখোপাধ্যায় কেউই মুখ খুলতে চাননি। রামকমল মুখোপাধ্যায় জানিয়েছেন, এখনও বিনোদিনীর কাজই শেষ হয়নি, তাহলে জানি না কীভাবে নায়কের প্রসঙ্গ আসছে! এদিকে সম্প্রতি রুক্মিণী মৈত্রকে নিয়ে বিনোদিনী: একটি নটীর উপাখ্যান ছবিটির পরিচালনা করেছেন রামকমল মুখোপাধ্যায়। শ্যুটিং শেষ হলেও এখনও ছবির বাকি কাজ চলছে বলেই জানা যাচ্ছে। আর তারই মাঝে উঠে এল ‘নায়ক’-এর কথা।

এদিকে এই মুহূর্তে সংসদ সদস্য, অভিনেতা দেব অবশ্য একাধিক ছবির কাজে ব্যস্ত। আগামী মাসে মুক্তি পাবে দেবের ‘ব্যোমকেশ ও দুর্গরহস্য’। আর পূজায় মুক্তি পাবে ‘বাঘাযতীন’, দুটো অভিনেতা হিসাবে তার কেরিয়ারে গুরুত্বপূর্ণ ছবি বলেই জানিয়েছেন দেব।

এছাড়াও সম্প্রতি সৃজিত মুখোপাধ্যায়ের একটি ছবিতেও অভিনয়ের কথা ঘোষণা করেছেন দেব। আর এসবেরই মাঝে সামনে এল দেবের মহানায়ক উত্তম কুমারের জুতায় পা গলানোর খবর। তবে এখন ঠিক কী ঘটে তা জানতে অপেক্ষা করছেন দেব অনুরাগীরা।

Back to top button