খেলারাজ্য

সৌরভের চিকিৎসায় আসছেন বিশিষ্ট ‘হার্ট স্পেশালিস্ট’ দেবী শেঠি

ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট তথা ভারতের ক্রিকেট স্বনামধন্য প্রাক্তন অধিনায়ক সৌরভ গাঙ্গুলি শনিবার হঠাৎ করেই আক্রান্ত হন হৃদ রোগে। তবে এইমুহূর্তে তার অ্যাঞ্জিওপ্লাস্টি করানোর পর তিনি ভালো আছেন। আর এবার তার চিকিৎসার পরবর্তী পদক্ষেপ নির্ধারণ করতে চিকিৎসার পরামর্শ প্রদানে আসছেন উপমহাদেশের স্বনামধন্য হৃদরোগ বিশেষজ্ঞ দেবী শেঠি।

জানাগেছে, অপারেশন শেষে রাতে খুব ভালোভাবেই ঘুমিয়েছেন সৌরভ। এরপর সকালে তার রুটিন মাফিক ইসিজি রিপোর্ট ভালো এসেছে। তার তার ডান পাশের করোনারি আর্টারিতে বসানো হয়েছে স্টেন্ট। তবে এখনো তার দুটি আর্টারিতে রয়েছে সমস্যা। তাই এরপর সৌরভের পরবর্তী চিকিৎসার ধাপ কি হবে সেই বিষয়েই পরার্মশ প্রদানে আসছেন দেবী শেঠি।

জানাগেছে, আগামীকাল সোমবার সৌরভের চিকিৎসায় নিযুক্ত হতে চলেছেন স্বনামধন্য কার্ডিয়াক সার্জন দেবী শেঠি।অবশ্য এর আগে দেবী শেঠি ও তার টিম জানিয়েছে যে ভারতের মহান অধিনায়ক সৌরভের বাইপাস সার্জারির প্রয়োজন নেই। সোমবার সকালে দেবী শেঠীর নেতৃত্বেই বসবে মেডিকেল বোর্ডের আলোচনা।

প্রসঙ্গত, সৌরভের চিকিৎসার জন্য ৫ জন ডাক্তারকে নিয়ে গঠন করা হয়েছে মেডিকেল বোর্ড আর তারা হলেন আফতাব খান, ভবতোষ বিশ্বাস, এস বি রয়, সরোজ মণ্ডল ও শৌতিক পাণ্ডা। মেডিকেল বোর্ডের ডাক্তাররাও সৌরভের বাইপাস সার্জারি প্রসঙ্গে কোনো ইঙ্গিত না দিলেও তারা জানিয়েছেন যথাসময়ে হাসপাতালে পৌঁছেছিলেন দাদা। তাই বড়সড় বিপদ এড়ানো গেছে।

আজ রবিবার দুপুরের মেডিকেল বুলেটিনে ড. সপ্তর্ষি বসু জানিয়েছেন, “সৌরভের পুরোপুরি সুস্থ হতে দু থেকে তিন সপ্তাহ লাগতে পারে। তবে সৌরভের বাইপাস সার্জারির প্রয়োজন হবে না। তবে চিকিৎসার পরবর্তী ধাপ কী হবে তা ডাক্তার দেবীর শেঠির পরামর্শের উপর নির্ভর করছে।”

Back to top button