নিউজরাজ্য

Weather Report: দূর্গাপুজোর মতো কালীপুজোতেও কি নামবে বৃষ্টি? জেনেনিন আবহাওয়া দপ্তরের পূর্বাভাস

দুর্গাপুজোর আগে থেকে নিম্নচাপ যেমন ভ্রুকুটি দেখিয়েছে তাতে করে বহু জায়গা জলমগ্ন হয়েছিল। বহু মানুষ ঠাকুর দেখতে কলকাতা চত্বরে আসতেই পারেনি। উপকূলবর্তী এলাকা গুলোর এখনও কিছু কিছু জায়গায় হালকা জল জমে রয়েছে। সূর্যের তাপে সেই জল শুকিয়ে উঠছে। এমত অবস্থায় সকলেই চাইছে কালীপুজো ও ভাইফোঁটা যেন বৃষ্টি বাদেই সম্পন্ন হয়।

এবার ঈশ্বর কথা রাখতে চলেছেন। হেমন্তের মিষ্টি ঠান্ডা হওয়া সকাল থেকেই থাকছে। ভোরের দিকে কুয়াশা দেখা দিচ্ছে, এবং একটা মেঘলা আবহাওয়া চারিদিকে সমান ভাবে রয়েছে। কলকাতায় আবহাওয়া না ঠান্ডা না গরম এরকমই থাকবে। অর্থাৎ মনোরম পরিবেশের মধ্যেই আপনারা দীপাবলি উৎসব পালন করতে পারবেন বলে জানা যাচ্ছে। এই মুহূর্তে কলকাতার তাপমাত্রা রয়েছে (২১.৫ ডিগ্রি সেলসিয়াস).

এখনও পর্যন্ত পাওয়া খবরে জানা যাচ্ছে যে উত্তরবঙ্গ ও দক্ষিণবঙ্গে শীত হানা দিয়ে দিয়েছে। দক্ষিণবঙ্গের অনেক শহরেই তাপমাত্রা ছিল ২০ ডিগ্রির কম। আগামী ২-৪ দিন একইরকম আবহাওয়া থাকবে দক্ষিণবঙ্গের বিভিন্ন জায়গায়। সেই অনুপাতে উত্তরবঙ্গে বৃষ্টির সম্ভবনা রয়েছে। উত্তরবঙ্গের দার্জিলিং সামান্য বৃষ্টির সম্ভাবনা থাকলেও অন্যান্য কোথাও বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। এবং ঠান্ডার পরিমাণ এই বৃষ্টির পর থেকেই বাড়তে থাকবে। এই মুহূর্তে দার্জিলিং এর তাপমাত্রা রয়েছে (৮.৫ ডিগ্রি সেলসিয়াস)

দার্জিলিং ছাড়াও অধিক বৃষ্টির সম্ভবনা রয়েছে কেরল, উপকূল অন্ধ্রপ্রদেশ, তামিলনাড়ু, পুদুচেরি, রায়াল সীমায়। যদিও এই বৃষ্টির পর এই সব জায়গায় শীতের প্রকোপ বাড়বে।

Back to top button