নিউজ

Weather: বৃষ্টি থামার সম্ভাবনা নেই, পূর্বাভাস দিলো হাওয়া অফিস! আবহাওয়ার উন্নতি কবে?

কলকাতা এবং দক্ষিণবঙ্গের অন্যান্য জেলায় রাতভর এবং সকালের বৃষ্টি অব্যাহত রয়েছে।আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, ঝাড়খণ্ডের উপর নিম্নচাপ শক্তি হারিয়ে ঘূর্ণাবর্তে পরিণত হয়েছে। বর্তমানে এই ঘূর্ণাবর্ত অবস্থান করছে পশ্চিম ঝাড়খণ্ডের উপর।এখনই বৃষ্টি থামার কোনও সম্ভাবনা নেই বলে হাওয়া অফিস জানিয়েছে।সেক্ষেত্রে দক্ষিণবঙ্গে আরও ৩ দিন হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে

কলকাতায় আজকের আবহাওয়া

আজও কলকাতা এবং পার্শ্ববর্তী এলাকার আকাশ মূলত মেঘলা থাকবে।
সঙ্গে হতে পারে বজ্রবিদ্যুৎ-সহ দু-এক পশলা বৃষ্টি।১ থেকে ২ ঘণ্টার মধ্যে বৃষ্টির পূর্বাভাস রয়েছে উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, কলকাতা, পূর্ব মেদিনীপুর এবং হওড়ায়।

আগামী ২৪ ঘণ্টার পূর্বাভাস

লাগাতার বৃষ্টির ফলে দক্ষিণবঙ্গে বৃষ্টির ঘাটতি অনেকটাই পূরণ হয়েছে।আগামী ২৪ ঘণ্টায় ভারী বৃষ্টি হতে পারে বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়ার দু-একটি জায়গায়।বাকি জেলাগুলিতেও হালকা থেকে মাঝারি বৃষ্টি চলবে।আগামী ২৬ তারিখ থেকে দক্ষিণবঙ্গে বৃষ্টির পরিমাণ কমতে পারে।

উত্তরবঙ্গের আবহাওয়া

উত্তরবঙ্গেও বৃষ্টির সতর্কতা রয়েছে।২৪ তারিখের পর থেকে ভারী বৃষ্টির সম্ভাবনা কিছুটা কমতে চলেছে।কিন্তু তার আগে উত্তরবঙ্গের প্রায় সব জেলাতেই ভারী বৃষ্টির সতর্কতা রয়েছে।পাশাপাশি অতি ভারী বৃষ্টি হতে পারে উত্তরের ওপরের দিকের ৫ জেলা অর্থাৎ, দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার এবং জলপাইগুড়িতে।

শেষ কথা
কলকাতা এবং দক্ষিণবঙ্গের অন্যান্য জেলায় আগামী ৩ দিন হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে।উত্তরবঙ্গেও বৃষ্টির সতর্কতা রয়েছে।

Back to top button