নিউজরাজ্য

জামাইষষ্ঠীতে রেলের বিশেষ উপহার, ২৫ মে থেকে চালু হচ্ছে এনজেপি-গুয়াহাটি বন্দে ভারত

জামাইষষ্ঠীতে রেলওয়ে এনজেপির পাশাপাশি উত্তরবঙ্গ ও আসামকে বিশেষ উপহার দেবে। NJP-গুয়াহাটি বন্দে ভারত এক্সপ্রেস আগামী 25 মে বৃহস্পতিবার থেকে পরিচালনা শুরু করবে। এই লক্ষ্যে ভারত রবিবার সফলভাবে এই রুটে তার পরীক্ষা চালানো সম্পন্ন করেছে।

এটি হবে উত্তর পূর্ব ভারতের প্রথম বন্দে ভারত এক্সপ্রেস। প্রতিটি স্টেশনে ট্রেন থামবে, তবে রেলওয়ে এখনও এই ঘোষণা করেনি। এদিকে, উভয় দলই নিউ কচ্ছবিহার ট্রেন স্টেশনে থামার ডাক দিয়েছে। স্থানীয় ব্যবসায়ী ও ব্যবসায়ী সংগঠনগুলোরও একই দাবি।

বন্দে ভারত এক্সপ্রেস রবিবার 06:10 এ গুয়াহাটির উদ্দেশ্যে NJP ছাড়বে। NJP-তে উপস্থিত ছিলেন জনাব সঞ্জয় চিলওয়ার, এডিআরএম, নর্থ ইস্ট ফ্রন্টিয়ার রেলওয়ে, কাতিহার। এডিআরএম জানিয়েছে যে NJP-গুয়াহাটি বন্দে ভারত এক্সপ্রেস 25 মে থেকে কাজ শুরু করবে, এখন পর্যন্ত প্রাপ্ত আদেশ অনুসারে। এই অনুভূতি নিয়েই সেদিন সর্বোচ্চ গতিতে টেস্ট রান করা হয়েছিল।

ট্রেনটি 11:30 AM গুয়াহাটিতে পৌঁছায়। আপনার কোথাও দ্রুত বা ধীরগতিতে যেতে হবে কিনা তা খুঁজে বের করার জন্য এই পরীক্ষা চালানো হয়। NJP থেকে গুয়াহাটি যেতে 5 ঘন্টা 55 মিনিট সময় লাগে। এ বার পিছিয়ে যাওয়ার সময়। চূড়ান্ত নির্দেশিকা প্রকাশের সাথে ভাড়ার তালিকা প্রকাশ করা হবে।

Back to top button