নিউজ

RUSHvsUKR: ঘুরে দাঁড়িয়ে ইউক্রেনের পাল্টা আক্রমণ শুরু, জেনেনিন যুদ্ধের সর্বশেষ পরিস্থিতি

ইউক্রেনের সামরিক বাহিনী রুশ সৈন্যদের দখলে থাকা বাখমুতের কিছু এলাকা নিয়ন্ত্রণে নিতে অভিযান চালাচ্ছে। ইউক্রেনীয় স্থল বাহিনীর কমান্ডার জেনারেল আলেকজান্ডার সিরস্কি বলেছেন যে সৈন্যরা বাখমুতের দিকে অগ্রসর হয়েছে এবং শহরের কাছে রাশিয়ান ঘাঁটি ধ্বংস করেছে। ধারণা করা হচ্ছে যে ইউক্রেনীয়দের দীর্ঘ প্রতীক্ষিত আক্রমণ শুরু হয়েছে।

সোমবার (৫ জুন), ইউক্রেনের প্রতিরক্ষা উপমন্ত্রী হানা মেয়ার বলেছেন যে তার সশস্ত্র বাহিনী কিছু এলাকায় আক্রমণাত্মক অভিযান শুরু করছে।

এর আগে, রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয় বলেছিল যে ইউক্রেনের বাহিনী দোনেস্কে পূর্ণ মাত্রায় হামলা চালিয়েছে। কিন্তু তাদের হামলা ব্যর্থ হয়। এর পরে, ইউক্রেনের মন্ত্রী বলেছিলেন যে তাদের সৈন্যরা কিছু দিক দিয়ে আক্রমণ শুরু করেছে।

মন্ত্রী হানা মায়ার এ প্রসঙ্গে বলেন: এখন কী হচ্ছে? আমাদের প্রতিরক্ষামূলক অপারেশন, যা 24 ফেব্রুয়ারী, 2022 এ শুরু হয়েছিল, অব্যাহত রয়েছে। দক্ষিণ দিকে, শত্রুরাও প্রতিরক্ষামূলক অবস্থানে রয়েছে। গুরুত্বপূর্ণ এলাকাগুলো বিতর্কিত।

বাখমুত শহরটি কয়েক মাস ধরে ইউক্রেনীয় ও রুশ সেনাদের মধ্যে ভয়াবহ লড়াইয়ের কেন্দ্রবিন্দু হয়ে উঠেছে। ওয়াগনারের সৈন্যরা, রাশিয়ান আধাসামরিক বাহিনী বাখমুত দখল করে। কিন্তু ইউক্রেনীয় বাহিনী বাখমুতকে ঘিরে রেখে রুশ ইউনিটকে আটকানোর চেষ্টা করছে।

একটি ভিডিও বার্তায়, ইউক্রেনের রাষ্ট্রপতি ভলোদিমির জেলেনস্কি বাখমুতে ইউক্রেনীয় নিরাপত্তা বাহিনীর হামলার প্রশংসা করেছেন।

Back to top button