নিউজ

বিশ্ববিদ্যালয়ের সম্মানসূচক সনদ পেল কুকুর!, মেধাবী শিক্ষার্থীদের মাঝে হঠাৎই আলোচনার কেন্দ্রবিন্দু পোষ্য

ক্লাসে নিয়মিত উপস্থিতির জন্য একটি কুকুরকে সম্মানের একটি শংসাপত্র (ডিপ্লোমা) প্রদান করা হয়েছে। সম্প্রতি যুক্তরাষ্ট্রের নিউ জার্সির সেটন হল ইউনিভার্সিটিতে এ ঘটনা ঘটেছে।

কলেজের কনভেনশনে অংশ নেওয়া মেধাবী শিক্ষার্থীদের মধ্যে হঠাৎ করেই আলোচনার বিষয় হয়ে ওঠে জাস্টিন নামের একটি কুকুর। ক্যাম্পাসের চারপাশে একটি কুকুরের সার্টিফিকেট বহনের একটি ভিডিও ইতিমধ্যে ভাইরাল হয়েছে। সোশ্যাল মিডিয়ায় প্রশংসা পাচ্ছেন।

ভিডিওতে, জাস্টিন কোমলভাবে সেটন হল ইউনিভার্সিটির প্রেসিডেন্ট জোসেফ ই. কাছাকাছি থেকে একটি শংসাপত্র গ্রহণ করছেন। তার পাশে হুইলচেয়ারে বসে আছেন গ্রেস মারিয়ানি, একজন বিশ্ববিদ্যালয়ের ছাত্র এবং জাস্টিনের উপদেষ্টা।

গ্রেস মারিয়ানি স্বাভাবিকভাবে হাঁটতে পারেন না। তিনি হুইলচেয়ারে চলাফেরা করেন। কুকুরটি সবসময় তার সাথে থাকে। ফলস্বরূপ, কুকুরটি নিয়মিত গ্রেসের সাথে ক্লাসে আসত।

গ্রেস মারিয়ানি এই বছর সেটন হল বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক হয়েছেন। এই ভিডিওতে, আপনি জাস্টিনকে গ্রেসের সাথে স্টেজ নিতে দেখতে পারেন। যখন তাকে তার ডিপ্লোমা দেওয়া হয়, জাস্টিন এটি বেশ কয়েকবার শুঁকেন। তারপর সাবধানে সার্টিফিকেটটা মুখে নিলেন। ইউনিভার্সিটির সভাপতি জোসেফ, গ্রেসসহ উপস্থিত সবাই উৎসাহী ছিলেন।

গ্রেস বলেছিলেন যে তিনি জাস্টিনকে বিশেষ মনোযোগ দেওয়ার এবং তার সাথে কাজ করার পরিকল্পনা করছেন। তার উপরে, তিনি জাস্টিনকে সবসময় তার পাশে থাকার পরিকল্পনা করেন।

এই ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়তেই নানা মন্তব্য দেখা যাচ্ছে। একজন জাস্টিনকে সার্টিফিকেট দেওয়ার জন্য বিশ্ববিদ্যালয়কে ধন্যবাদও জানিয়েছেন। আরেকজন লিখেছেন: কী চমৎকার মুহূর্ত! পোষা প্রাণীরাও ভাল কাজের জন্য সম্মানের শংসাপত্র পায়।

সূত্র: সিএনএন, জিওটিভি

Back to top button