নিউজ

OMG! হাত দিলেই উঠে আসছে সড়কের পিচ, ‘জার্মান প্রযুক্তি’ তে নির্মিত হয়েছে রাস্তা জানালো ঠিকাদার

কয়েকদিন আগেও খানাখন্দে ভরা ভাঙ্গা রাস্তা থাকলেও আজ চকচকে নতুন রাস্তা হয়েছে। এমনকি যখন একটি বড় যান চলাচল করে, তখন এটি চলাচল করা সহজ। ঠিকাদার জানান, সড়কটি জার্মান প্রযুক্তি ব্যবহার করে তৈরি করা হয়েছে। তাই স্থানীয় লোকজন এটি টেকসই, মজবুত ও টেকসই হবে বলে আশা করেছিলেন। কিন্তু কাজের পর রাস্তার দিকে তাকালে চক্ষু ছানাবড়া!! এ কেমন রাস্তা তৈরি করেছে, যা হাত দিয়ে টান দিলেই উঠে আসছে! রাস্তার গর্তগুলো বন্ধ না করেই কাজ দ্রুত শেষ করার জন্য কার্পেট জাতীয় বস্তু বিছিয়ে তার ওপর ঢেলে দেওয়া হয়েছে পিচ-পাথর।

সম্প্রতি ভারতের মহারাষ্ট্রে এ ঘটনা ঘটেছে। সোশ্যাল মিডিয়ায় এক গ্রামবাসীর হাতে রাস্তা খননের একটি ভিডিও ছড়িয়ে পড়েছে।

এই ভিডিওতে গ্রামের একদল মানুষকে সড়কের পিচ হাত দিয়ে টেনে তুলছেন। একটু তুলতেই পিচের নিচে দেখা যাচ্ছে কার্পেট জাতীয় কিছু একটা বিছানো।

মিডিয়া রিপোর্ট অনুযায়ী, এই রাস্তাটি মহারাষ্ট্রের জালনা জেলার কারজাত এবং হাস্ত পোখারি এলাকায় অবস্থিত। ভারতের প্রধানমন্ত্রী গ্রাম সড়ক যোজনা পরিকল্পনার ভিত্তিতে নির্মিত।

স্থানীয় বাসিন্দারা জানান, সড়কের ঠিকাদার রানা ঠাকুর নামে এক স্থানীয়। তিনি গ্রামবাসীদের আশ্বস্ত করেন যে এই রাস্তাটি জার্মান প্রযুক্তি ব্যবহার করে তৈরি করা হয়েছে। কিন্তু সবাই বুঝতে বেশি সময় নেয়নি সেগুলো যে শুধু ফাঁকা ‍বুলি ছিল।

যেন দুর্নীতি আড়াল করতে মেঝেতে কার্পেটে বিছানো হয়েছে। এর প্রতিক্রিয়ায় বাসিন্দারা অনুমোদিত ঠিকাদার ও প্রকৌশলীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান জানিয়েছেন।

সূত্র: এনডিটিভি, ফ্রি প্রেস ম্যাগাজিন

Back to top button