রাজ্য

পশ্চিমি ঝঞ্ঝা সরে যাচ্ছে পেছনে, গোটা বাংলায় জাকিয়ে পড়বে কি শীত! কি বলছে আবহাওয়া দফতর

ভূগোল বইয়ে জলবায়ু ও আবহাওয়ার পার্থক্যের কথা মনে করিয়ে দিয়ে প্রতিদিনই বদলে যায় আবহাওয়া। কখনো ঘূর্ণবাদ সৃষ্টির ফলে শুরু হয় ঝড় বৃষ্টি আবার কখনো আকাশে বিরাজ করে ঝলমলে সূর্য। আবার কখনো কুয়াশা ও মেঘ ঢেকে দেয় চাঁদ ও সূর্যকে। আর সেই কারণেই প্রতিদিন নিয়ম করে বদলে যেতে থাকে আবহাওয়ার চরিত্র।
জেনেনিন আজকের আবহাওয়া কেম্নন থাকবে –

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে বাংলা থেকে দূর হয়েছে পশ্চিমি ঝঞ্ঝা। তাই গোটা বাংলা জুড়ে ফের ফিরতে চলেছে শীতের আমেজ। আগামী ৪৮ ঘন্টা সেরকম ভাবে কোনো বৃষ্টিপাতের পূর্বাভাস নেই। রাতের দিকে তাপ মাত্রা নেমে যেতে পারে ১৫ ডিগ্রির নিচে। আজ থেকেই বাংলা জুড়ে জাকিয়ে পড়তে পারে শীত। আগামী বুধবার পর্যন্ত তাপমাত্রার পারদ থাকবে নিচের দিকেই।

বুধবারের পর থেকে তাপ মাত্রা ফের বাড়তে পারে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

অন্যদিকে জানা গিয়েছে, আগামী ৪৮ ঘণ্টায় দক্ষিণবঙ্গে হালকা থেকে মাঝারি কুয়াশা থাকবে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গেই তা কেটে যাবে। পরে পরিষ্কার আকাশ দেখা যাবে। আবহাওয়া শুষ্কই থাকবে। পাশাপাশি বৃষ্টির কোনও সম্ভবনা নেই বললেই চলে।

এদিকে, উত্তরবঙ্গে ঘন কুয়াশার দাপট দেখা যাবে বলে জানাচ্ছে হাওয়া অফিস। আগামী ৪৮ ঘণ্টায় দার্জিলিং ও কালিম্পঙে হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনা রয়েছে। এর সঙ্গে আগামী চার-পাঁচ দিন উত্তরের বাকি জেলায় ঘন কুয়াশার দাপট দেখা যাবে।

Back to top button