রাজ্য

SCHOOL: ৭ দিন সময় চাইলো সরকার, স্কুল খোলা নিয়ে বড় সিদ্ধান্তের পথে সরকার!

পশ্চিমবঙ্গ সরকার বিদ্যালয় খোলার বিষয়ে রয়েছে আগ্রহী। এবার স্কুল খোলার বিষয়ে রাজ্য সরকার এক সপ্তাহ সময় চাইলো কলকাতা হাইকোর্টের কাছে। রাজ্যের এই আবেদনে সারা দিয়েছে কলকাতা হাইকোর্ট। এরপর ১৪ ফেব্রুয়ারী হবে এই মামলার শুনানি।

আজ সরকারের পক্ষ থেকে আদালতে আদালতে জানানো হয়েছে ১৫ -১৮ বছর বয়সীদের টিকাকরণ হয়েছে কিন্তু ১৫ বছরের নিচে করোও এখনো টিকাকরণ হয়নি। আমাদের শিশুদের বিষয়ে নিতে হবে অতিরিক্ত দায়িত্ব।

সম্প্রতি,একই দাবি তুলে রাস্তায় বসে পড়লেন রাজ্যের প্রধান বিরোধী দলনেতা তথা বিজেপি বিধায়ক শুভেন্দু অধিকারী এবং তার সাথে সঙ্গী ছিলেন বিজেপি বিধায়ক অগ্নিমিত্রা পাল। তিনি আগেই বলে দিয়েছিলেন,”এই রাজ্যে মদ দোকান, পার্লার, সেলুন দোকান খোলা। এখানে কোভিড দেখা যায় না। শুধু লোকাল ট্রেন আর স্কুলে কোভিড থাকে। এভাবে গোটা প্রজন্মের খুব ক্ষতি করছে।”

শুধু তাই নয় তিনি এই নিয়ে স্পটভাবে জানান, রাজ্যে ২০০ জনকে নিয়ে বিয়ে বাড়ি হতে পারলে ৩০ জনকে নিয়ে কেন ক্লাস হবে না ? শিক্ষা ব্যবস্তাকে পুরোপুরি ভাবে ভেঙে দিতে চাইছে সরকার । স্কুল-কলেজ যতদিন খোলা না হচ্ছে ততদিন বিকাশ ভবনের সামনে কোনও না কোনও বিজেপি বিধায়ক প্রতিদিন ধরনায় বসবেন বলেও জানিয়ে দেন শুভেন্দু অধিকারী।

Back to top button