রাজ্য

প্রকাশিত নতুন ডাইরিতে নাম নেই তৃণমূলের রাজ্যসভার সাংসদ মৌসম বেনজির নুরের। জল্পনা তুঙ্গে

মালদা: ইংরেজবাজার পুরসভার  প্রতিবছর প্রকাশিত করে নতুন বছরের ডায়েরি। তাতে মালদা জেলার গুরুত্বপূর্ণ ব্যাক্তিদের নাম ও  ফোন নম্বর উল্লেখ থাকে। জেলাশাসক থেকে জেলার পুলিশ সুপার, পুরসভার বিভিন্ন দপ্তরের ফোন নম্বর থেকে জেলা জনপ্রতিনিধিদেরও ফোন নম্বর দেওয়া হয় এই ডায়েরিতে। সেই গুরুত্বপূর্ণ ব্যাক্তিদের নামের তালিকা থেকে বাদ গেলেন তৃণমূলের রাজ্যসভার সাংসদ মৌসম বেনজির নুর।

তৃণমূল পরিচালিত  ইংরেজবাজার পুরসভা দ্বারা প্রকাশিত ২০২২সালের এই ডায়েরিতে কংগ্রেস,বিজেপি সাংসদের নাম ও ফোন নম্বর রয়েছে। নাম রয়েছে তৃণমূল ও বিজেপি বিধায়কদেরও। এমনকি  সকল রাজনৈতিক  দলের কার্যালয়ের নাম ও ফোন নম্বর রয়েছে। নেই শুধু তৃণমূলের রাজ্যসভার সাংসদ মৌসম নূরের নাম। তৃণমূল পরিচালিত পুরসভার পুর কর্তৃপক্ষের  এমন কান্ডে স্বাভাবিক ভাবেই অখুশি একদা মালদা জেলার পীঠস্থান কৌতুয়ালী বাড়ির সর্বকনিষ্ঠ রাজনৈতিক ব্যাক্তিত্ব মৌসম নুর। শাসক দলের প্রতিনিধি হয়েও ইংরেজবাজার পুর কর্তৃপক্ষের সৌজন্যে জেলার গুরুত্বপূর্ণ ব্যাক্তিদের তালিকায় স্থান পান নি তিনি। এমন ঘটনা নিয়ে বিতর্ক তুঙ্গে জেলা জুড়ে।কো-অর্ডিনেটর আশিষ কুন্ডু বিষয়টি ‘ছোট মিসটেক’ বলে এড়িয়ে গেছেন।

তবে  পুরসভার কো অর্ডিনেটর প্রসেনজিৎ দাস বলেন, এটা অন্যায় হয়েছে। কৌতুয়ালী বাড়ির সদস্যা তথা তৃণমূলের  রাজ্যসভার সাংসদ মৌসম নুর বলেন, বিজেপি ,কংগ্রেস দলের সাংসদদের নাম রয়েছে।  কিন্তু তার নাম নেই। বিষয়টি কেন হয়েছে তিনি জানেন না। প্রয়োজন মনে হয় নি। তাই হয়তো দেওয়া হয় নি। বিষয়টি নিয়ে কটাক্ষ করতে ছাড়ে নি বিজেপি। তবে রাজনৈতিক বিশেষজ্ঞদের অভিমত জেলার রাজনীতিতে কৌতুয়ালী ভবনের দখল কার্যত লুপ্তপ্রায়। তাই  পুর কর্তৃপক্ষের দৃষ্টিতে জেলার গুরুত্বপূর্ণ নাগরিকদের তালিকায় নেই মৌসম বেনজির নুর। তাই নতুন বছরের ইংরেজবাজার পুরসভার দ্বারা ২০২২সালের ডায়েরিতে নাম নেই মৌসমের।

Back to top button