রাজ্য

প্রধান শিক্ষক ও ভূগোলের শিক্ষকের মারামারি স্কুলের মধ্যেই, ঘটনা দেখে নিন্দা করছে সুশীল সমাজ

স্কুলে শিক্ষার্থীদের মারামারির ঘটনা নতুন নয়। কিন্তু এবার একটি স্কুলে মারামারিতে জড়িয়ে পড়েছেন দুই শিক্ষক, তাও আবার সাংবাদিকদের ক্যামেরার সামনেই। বুধবার (২ ফেব্রুয়ারি) ঘটনাটি ঘটেছে নদিয়ার কৃষ্ণনগর কলেজিয়েট স্কুলে।

স্থানীয় সংবাদমাধ্যমের খবরে জানা যায়, স্কুলটির প্রধান শিক্ষক দীর্ঘদিন ধরে বিভিন্ন দুর্নীতির সঙ্গে জড়িত বলে অভিযোগ রয়েছে। অন্য শিক্ষকরা প্রতিবাদ করলে বিভিন্নভাবে হুমকি দেখান, প্রয়োজনীয় কাগজপত্র আটকে রাখেন। এমনকি, প্রধান শিক্ষকের বিরুদ্ধে মুখ খুললে বদলি করে দেওয়ার হুমকিও দেওয়া হয়।

বুধবার ওই স্কুলের ভূগোলের শিক্ষক নিমাই মজুমদার তার কিছু প্রয়োজনীয় কাগজপত্র দীর্ঘদিন ধরে আটকে রাখার অভিযোগ তোলেন। প্রধান শিক্ষকের কাছে বহুবার চেয়েও সেসব কাগজপত্র পাচ্ছিলেন না। বুধবার তারই প্রতিবাদ করে পোস্টার নিয়ে প্রধান শিক্ষকের অফিসের সামনে অবস্থান নেন নিমাই মজুমদার।

অভিযোগ উঠেছে, সে সময় প্রধান শিক্ষক ওই প্রতিবাদী শিক্ষকের ওপর চড়াও হন। দুই শিক্ষকের মধ্যে তুমুল মারামারি, চড়-ঘুসি চলতে থাকে। সাংবাদিকদের সামনেই মারামারি জড়ান তারা।

ভূগোল শিক্ষকের অভিযোগ, দীর্ঘদিন ধরে ওই প্রধান শিক্ষক নানা দুর্নীতি করছেন। আগেও তার বিরুদ্ধে অনেক অভিযোগ উঠেছে। এ নিয়ে প্রতিবাদ করলেই হুমকি দেওয়া হতো।

Back to top button