রাজ্য

BigNews: সুখবর দিলো মমতা সরকার, কমে গেলো সকলের দুশ্চিন্তা!

গঙ্গাসাগর মেলা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছিল বিশেষজ্ঞ থেকে সাধারণ মানুষ। তবে বিশেষজ্ঞদের সমস্ত উদ্বেগ ও আশংকা উড়িয়ে দিয়ে কার্যত ‘কবিডমুক্ত’ থাকলো গঙ্গাসাগর মেলা। লক্ষ লক্ষ মানুষের এই সমাগম থেকে মাত্রা ১ জনকে কবিড পজিটিভ হিসেবে পাওয়া গেছে বলে প্রশাসন সূত্রে পাওয়া খবরে জানা গেছে।

গঙ্গাসাগরে সংক্রমণ বাড়লে বাংলার পরিস্থিতি ভয়ানক আকার ধারণ করতে পারতো। কিন্তু সেই জায়গায় সকলকে স্বস্তি দিয়ে মাত্রা একজন কে কবিড পজিটিভ পাওয়ায় কার্যত রাজ্য জুড়ে সম্পূর্ণ লকডাউনের আশংকা থেকে মুক্ত হলো সাধারণ মানুষ আপাতত রাজ্য জুড়ে কড়া লকডাউন নাও হতে পারে।

করোনা আতঙ্কের মাঝেই রাজ্যে আয়োজন করা হয়েছে গঙ্গা সাগর মেলার। আর সেই মেলার ব্যবস্থাপনা দেখে খুশি হয়েছেন উমা ভারতী। তিনি গেরুয়া বসনে গঙ্গোত্রী থেকে যাত্রা শুরু করে গঙ্গাসাগরে পৌঁছেছেন বলে জানিয়েছেন।রিনি মকর সংক্রান্তিতে গঙ্গা সাগরে পা ভেজান ও পুজো দেন কপিল মুনির আশ্রমে।

গঙ্গাসাগরে এসে তিনি মমতা সরকারের প্রশংসা করেন।
উমা ভারতী জানিয়েছেন গঙ্গাসাগরের মেলা আয়োজনের পাশাপাশি কোভিড বিধি বজায় রাখতে যথেষ্ট তত্‍পর রয়েছে প্রশাসন।

প্রসঙ্গত, সারা দেশে বাড়ছে করোনার সংক্রমণ।বড় দিন ও নতুন বছরের লাগাম ছাড়া আনন্দের পর সংক্রমণের হার সবচেয়ে বেশি। করোনার নতুন ভ্যারিয়েন্টের সংক্রমণ দেখা যাচ্ছে একাধিক ব্যক্তিদের মধ্যে। পরিস্থিতি নিয়ন্ত্রণে বিভিন্ন রাজ্যের সরকার ইতিমধ্যে জারি করেছে বিধিনিষেধ।তবে বিধিনিষেধ জারি হলেও রাস্তায় দেখা যাচ্ছে মানুষ এখনো মাস্ক ছাড়াই বেড়িয়ে পড়ছেন বাইরে।

একসাথে জটলা বেঁধে চলছে খোশ গল্প। বাজার হাটে দেখা যাচ্ছে প্রচন্ড ভীড়। যা করোনার ভীতিকে আরও বাড়িয়ে তুলতে সংক্রিয় ভূমিকা পালন করছে।

Back to top button