রাজ্য

CORONA: কেমন আছে আজকের বাংলা, জেনেনিন সর্বশেষ পরিস্থিতি (২৩-১-২০২২)

দেশ জুড়ে বেড়ে চলেছে করোনা (COVID-19) ভাইরাসের প্রকোপ। তবে কলকাতায় করোনার পজিটিভিটি রেট অনেকটাই কমেছে। পাশাপাশি স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া রিপোর্ট অনুযায়ী, ১৬ ও ২২-ই জানুয়ারি সপ্তাহে কলকাতার পজিটিভিটি রেট ছিল ৩২.৬৮%। সব মিলিয়ে মোট ৯টি জেলার পজিটিভিটি রেট ২০%-এর ওপরে।

স্বাস্থ্যমন্ত্রকের রিপোর্ট অনুযায়ী, কলকাতায় দিন দিন কমছে করোনা ভাইরাসের পজিটিভিটি রেট। বিগত ১২ জানুয়ারি কলকাতার পজিটিভিটি রেট ছিল ৪৭.৪৭% তবে ১৬ ও ২২ জানুয়ারি সেই পজিটিভিটি রেট কমে হয়েছে ৩২.৬৮%। পাশাপাশি বীরভূম জেলার পরিস্থিতি অনেকটাই ভাল হয়েছে এবং সেখানকার পজিটিভিটি রেট ৩০.৫৬%।

স্বাস্থ্যমন্ত্রকের রিপোর্ট অনুযায়ী, রাজ্যের কলকাতা-সহ আরো ৯টি জেলায় করোনা পজিটিভিটি রেট ২০% ওপরে। সব থেকে ওপরে রয়েছে কালিম্পং। পজিটিভিটি রেটের নিরিখে পরপর রাখলে দেখা যাবে, কালিম্পং (৩৬.৫২%), মালদহ (৩৬.১৫%), কলকাতা (৩২.৬৮%), দার্জিলিং (৩৫.৮৫%), উত্তর দিনাজপুর (২৬.৬২%), জলপাইগুড়ি (২৫.৯৩%), পূর্ব বর্ধমান (২৬.৬৫%), বীরভূম (৩০.৫৬%), বাঁকুড়া (২১.২৬%)।

বর্তমান সময়ে সারা দেশে সক্রিয় রোগীর সংখ্যা ২১, ৮৭, ২০৫ জন। গত ২৪ ঘন্টায় বেড়েছে ৭৩, ৮৪০ জন। শতাংশ অনুযায়ী পজিটিভি রেট ৫.৫৭%, সুস্থর সংখ্যা ৯৩.১৮%। এদিন মৃত্যু হয়েছে ৫২৫ জনের। পজিটিভিটি রেট অনুযায়ী এখনও দেশের যে রাজ্যগুলির পরিস্থিতি খারাপ, সেগুলির মধ্যে রয়েছে অন্ধ্রপ্রদেশ, অরুণাচল প্রদেশ, হিমাচল প্রদেশ, হরিয়ানা এবং কেরলা।

Back to top button