রাজ্য

BigNews: সপ্তাহে ৩ দিন বন্ধ রাখার নির্দেশ, বড়ো পদক্ষেপ মমতার

নতুন বছরের প্রথম সপ্তাহ থেকেই সারা দেশ সহ রাজ্যেও হু হু করে বেড়ে চলেছে রাজ্যে করোনা ( COVID 19 ) সংক্রমণের হার। এক্ষেত্রে বলা যেতেই রাজ্য সহ দেশেও করোনার তৃতীয় ঢেউ ( 3rd WAVE ) আছড়ে পড়েছে। আক্রান্ত হচ্ছেন একের পর এক হেভিওয়েট লোক থেকে শুরু করে সাধারণ জনগণ সকলেই।তাই পরিস্তিতি বুঝে আর দেরি না করে রাজ্যে একাধিক জায়গায় জারি করা হয় আংশিক লকডাউন। যার কারণে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় বন্ধ করা থেকে জিম সেন্টার, সুইমিং পুল, সেলুন, পার্লার বন্ধের উপরেও নিষেধাজ্ঞা জারি করেছিল রাজ্য সরকার।তবে গতকাল এই নিয়মে কিছুটা সস্থি দিয়েছে রাজ্য সরকার।

কিন্তু এই মুহূর্তে অনেক জায়গা রয়েছে সেখানে সংক্রমণের হার বেশিই আছে। তাই পরিস্তিতি দেখে বারাসত এলাকার বাজার এক দিন অন্তর করে ৩ দিন বন্ধ রাখার নির্দেশ। শনিবার একথা জানালেন বারাসতের পুর প্রশাসক সুনীল মুখার্জী। আগামী সপ্তাহ থেকে শুরু হচ্ছে এই নিয়ম। এক সপ্তাহ সংক্রমণের হার খতিয়ে দেখার পর পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।

পাশাপাশি, দেগঙ্গা ব্লকে সপ্তাহে ২ দিন বন্ধ রাখার নির্দেশ দিয়েছে স্থানীয় প্রশাসন। এমনকি হাবড়া পুরসভা এলাকাতেও সপ্তাহে ২ দিন বন্ধ থাকবে বাজার

Back to top button