রাজ্য

BigNews: উপাচার্য নিয়োগ নিয়ে রাজ্যের সঙ্গে সংঘাতে জড়ালেন রাজ্যপাল, করলেন টুইট

কলকাতা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য নিয়োগ নিয়ে রাজ্যপাল জগদীপ ধনকর ফের রাজ্যের সঙ্গে জড়ালেন সংঘাতে। শনিবার এক বিশেষ টুইটে রাজ্যপাল জগদীপ ধনকর লেখেন “নেওয়া হয়নি আচার্যের অনুমোদন। কলকাতা বিশ্ব বিদ্যালয়ের উপাচার্য সোনালী চক্রবর্তীকে ৪ বছরের পূর্ণ সময়ের জন্য দু দফায় নিয়োগ করা হয়েছে বাছাই ছাড়াই। ১৭ আগস্ট মুখ্যমন্ত্রীকে চিঠি দেওয়ার পরেও কোনো জবাব মেলেনি। ” রাজ্যপাল দাবি করে জানিয়েছেন ২৮ অগাস্ট সোনালী চক্রবর্তীকে নিয়োগ করেছেন মুখ্যমন্ত্রী মমতা।

প্রসঙ্গত, জগদীপ ধনকোর পশ্চিমবঙ্গের রাজ্যপাল হয়ে আসার পর থেকেই মুখ্যমন্ত্রী ও রাজ্যপাল তরজা চলছেই। প্রায়ই দিনিই তারা একে ওপরের বিরুধ্যে বিভিন্ন বিষয় নিয়ে অভিযোগ করেন। মাঝে মাঝে বিতর্ক এমন পর্যায়ে চলে যায় যে সেই খবর স্থান পায় সংবাদের শিরোনামে।

সম্প্রতি রাজ্যে ক্যান্সার হাসপাতালের উদ্বোধনী অনুষ্ঠানের মধ্যে দিয়েই ভার্চুয়াল ভাবে উপস্থিত হন মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর সেই অনুষ্ঠানে স্বাস্থ পরিকাঠামো নিয়ে একাধিক দিক তিনি তুলে ধরেন। তাছাড়াও তিনি আরও জানান রাজ্যপাল রাজ্যের কাজে বার বার বাধা দেন।

সেই ভার্চুয়াল অনুষ্ঠানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সামনেই রাজ্যপাল জগদীপ ধনখড়কে তুলোধনা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।এই অভিযোগ ওঠার পর স্বাভাবিক ভাবেই অস্বস্তিতে পরে যান রাজ্যপাল।

Back to top button