রাজ্য

BigNews: করোনা সংক্রমণ নিয়ে কড়া ৩টি নির্দেশ মমতার, মানতেই হবে সকলকে

নতুন বছরের শুরু থেকেই সারা দেশ সহ রাজ্যেও হু হু করে বেড়েই চলেছে করোনাতে ( COVID 19 ) সংক্রমণের হার। এই মহামারীর হাত থেকে রেহাই পাচ্ছেন না হেভিওয়েট ব্যাক্তি থেকে শুরু সাধারণ জনগণ কেউই না। যা সত্যিই এখন অনেক বড়ো চিন্তার বিষয় হয়ে দাঁড়িয়েছে। যদি এইভাবেই চলতে থাকে তাহলে সমস্যার সম্মুখীন হতে রাজ্য সহ দেশকেও।

তাই এমন অবস্থায় সকলের কথা মাথায় রেখে এবং পরিস্তিতি যাতে নাগালের বাইরে না যায় সেই অনুযায়ী নতুন করোনা বিধিনিষেধে জারি করলেন মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ( MAMATA BANERJEE )। মূলত, এই দিন স্বাস্থ্য দফতরের জন্য করোনা ভাইরাস নিয়ে নির্দেশ দেন।

তাই এমন অবস্থায় সকলের কথা মাথায় রেখে এবং পরিস্তিতি যাতে নাগালের বাইরে না যায় সেই অনুযায়ী নতুন করোনা বিধিনিষেধে জারি করলেন মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ( MAMATA BANERJEE )। মূলত, এই দিন স্বাস্থ্য দফতরের জন্য করোনা ভাইরাস নিয়ে নির্দেশ দেন। দেখেনিন কি সেই নির্দেশিকা গুলো ?

১. পরীক্ষা করানো হলেই পসিটিভ আসলে আইসোলেশন যেতে হবে।

২. মৃদু উপসর্গ দেখা দিলেও থাকতে হবে আইসোলেশনে

৩. রক্তে যদি অক্সিজেনের মাত্রা ৯৪ শতাংশর নিচে থাকলে ভর্তি করাতে হবে হসপিটালে। তাছাড়া বুকে বেথা, মুখ-ঠোঁট নীল হলে ওয়ার্ডে বা আইসিইউ -তে ভর্তির পরামর্শ।

Back to top button