রাজ্য

BigNews: বাংলার ‘মুখ্যমন্ত্রী’ কে ৪ বার খুনের ছক, ফাঁস হলো চাঞ্চল্যকর তথ্য

উঠে এলো এক চাঞ্চল্যকর খবর। খবর শুনেই অবাক বঙ্গের বাসিন্দা। নতুন এক খবরে জানা গেছে মুখ্যমন্ত্রী থাকা কালীন বুদ্ধদেব ভট্টচার্য্যকে ৪ বার খুনের ছক কষা হয়েছিল।! এমনকি রেকি করার জন্য মহাকরণ পর্যন্ত প্রবেশ করেছিল চক্রান্তকারীরা!

এই প্রথমবার বিস্ফোরক তথ্য সামনে নিয়ে এলেন প্রাক্তন আইপিএস অফিসার এবং গোয়েন্দা করতে দিলীপ মিত্র।! তিনি দাবি করে জানিয়েছেন বুদ্ধদেব ভট্টাচার্য্যকে খুনের প্রথম ছকটি জানা গেছিলো ডানলপ থেকে গ্রেফতার হওয়া এক ব্যক্তিকে জেরা করার পর। এরপর খুনের পরিকল্পনার দ্বিতীয় সূত্র পাওয়া যায় শিলিগুড়িতে ধরা পড়া এক ব্যক্তির কাছ থেকে। ওই ব্যক্তি দাবি করেছিল , ‘ আমরা চন্দ্রবাবু নায়ডুকে হত্যার চেষ্টা করেছি… ঠিকমতো এক্সপ্লোসিভ প্লেস করতে পারিনি… বুদ্ধবাবুকে করব’

২০০৮’এর ২ নভেম্বর । শালবনিতে জিন্দলদের ইস্পাত কারখানার শিলান্যাস করে তৎকালীন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য যখন ফিরছিলেন, তাঁর কনভয় লক্ষ করে ল্যান্ডমাইন বিস্ফোরণ ঘটায় মাওবাদীরা। বুদ্ধদেব ভট্টাচার্য অল্পের জন্য রক্ষা পান।

তবে এই ঘটনা ছাড়াও যে তাঁকে ওপর চার-চারবার খুনের ছক কষা হয়েছিল, প্রাক্তন IPS’এর সেই দাবি শোরগোল ফেলে দিয়েছে বিভিন্ন মহলে। এই সব তথ্য তিনি নিজের বই ‘অপারেশন ব্ল্যাক স্টিলেটো’-তে লিপিবদ্ধ করেছেন।

Back to top button