রাজ্য

সাবধান! ফের রাজ্যে বৃষ্টির আশঙ্কা, বৃষ্টি হতে পারে বাংলার ৭ টি জেলায়

আগামী 24 ঘণ্টায় দক্ষিণবঙ্গের সমস্ত জেলাতেই বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। পশ্চিমী ঝঞ্ঝার কারণে হাওয়ার গতিপথের পরিবর্তন আর সেই সাথে আশা বঙ্গোপসাগর থেকে জলীয় বাষ্পপূর্ণ হাওয়া এই দুয়ের প্রভাবেই এই বৃষ্টিপাত। প্রভাব বেশি পড়বে পশ্চিমের জেলাগুলিতে। ঝারগ্রাম, পশ্চিম মেদিনীপুর, পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব -পশ্চিম বর্ধমান,বীরভূম,মুর্শিদাবাদ এই জেলাগুলিতে 24 ঘণ্টায় মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এবং দক্ষিণবঙ্গের অন্যান্য জেলাগুলিতে হালকা বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে 24 ঘন্টায়। এবং পশ্চিমের জেলা গুলোর দু’এক জায়গায় বজ্রবিদ্যুৎ সহ শিলা বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

কলকাতার ক্ষেত্রে কলকাতা এবং পার্শ্ববর্তী অঞ্চলে হালকা বৃষ্টির সম্ভাবনা এবং ১৫ ও ১৬ তারিখ বিক্ষিপ্তভাবে খুব হালকা বৃষ্টির সম্ভবনা। কলকাতার ক্ষেত্রেও সর্বনিম্ন তাপমাত্রা চারদিন স্বাভাবিকের থেকে উপরে থাকবে কিন্তু 16 তারিখের পর থেকে রাতের তাপমাত্রা কমবে।

উত্তরবঙ্গের ক্ষেত্রে ২৪ ঘণ্টায় সব জেলাতেই বৃষ্টিপাতের সম্ভাবনা থাকছে। উত্তরবঙ্গের কিছু কিছু জায়গায় শিলা বৃষ্টির সম্ভাবনা রয়েছে।ও হালকা বৃষ্টি চলবে উত্তরবঙ্গে। তবে ১৫ এবং ১৬ তারিখ শুধুমাত্র দার্জিলিং,কালিম্পং, আলিপুরদুয়ারে হালকা বৃষ্টির সম্ভাবনা।

Back to top button