রাজ্য

মুখ্যমন্ত্রীর নির্দেশে এলাকার মানুষদের সচেতন করতে হাটে মাক্স নিয়ে হাজির বিধায়ক

মালদা: রাজ্য-জুড়ে করোনা পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করেছে। প্রতিদিন করোনা আক্রান্তের সংখ্যাটা হু হু করে বেরেই চলছে। মালদা জেলার হরিশচন্দ্রপুর এলাকাও। আর এই পরিস্থিতিতে হরিশ্চন্দ্রপুর থানা এলাকার বিভিন্ন জনবহুল এলাকায় দেখা যাচ্ছে মাক্স ছাড়াই প্রচুর মানুষ রাস্তাঘাটে ঘুরে বেড়াচ্ছেন। এবারে এর বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করতে মাস্ক হাতে পথে নামলেন এলাকার বিধায়ক তজমুল হোসেন।এদিন হরিশ্চন্দ্রপুর গড়গড়ি হাট,থানাপাড়া হাট, এবং বিভিন্ন এলাকায় তিনি দলীয় কর্মীদের সঙ্গে নিয়ে হাটে আসা ব্যবসায়ী এবং ক্রেতাদের মুখে মাস্ক পরিয়ে দেন। সঙ্গে সাবধান বাণী মাস্ক না পড়ে বেরোলে পুলিশ প্রশাসন কড়া শাস্তির ব্যবস্থা করেছে, কান ধরে উঠবস করানোর হুঁশিয়ারি দিয়েছেন, এমনকি ৩০০ টাকা পর্যন্ত জরিমানা দিতে হতে পারে।

এদিন সকাল থেকে দেখা যায় বিধায়ক তজমুল হোসেন এলাকার বিভিন্ন জনবহুল জায়গায়, হাট-বাজার প্রভৃতি এলাকায় পায়ে হেঁটে মানুষদের সচেতন করছেন এবং সঙ্গে সঙ্গে মাস্ক বিহীন মানুষদের মুখে পরিয়ে দিচ্ছেন মাস্ক। ছাড় পাচ্ছেন না দলের কর্মীরাও। বরঞ্চ দলের বিধায়কের কাছ থেকে শুনতে হচ্ছে হুঁশিয়ারি। মাস্ক পড়া না থাকলেই করানো হবে কান ধরে উঠবস। এলাকার বিধায়কের এ রকম উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন এলাকার বাসিন্দারা।

এদিন হরিশ্চন্দ্রপুর থানা এলাকার গড়গড়ি হাট ধরা পড়েছে একই চিত্র।হাটের এক কাপড় ব্যবসায়ী হেফজুর রহমান জানান আমি সারাদিন মাক্স পড়ে থাকি। কিছুক্ষণের জন্য মাক্স খুলেছিলাম। এসময় এলাকার বিধায়ক সাহেব দোকানে এসে হাজির এবং আমাকে মাস্ক পরিয়ে দিলেন। দেখে ভালো লাগছে একজন জন-প্রতিনিধি এলাকার মানুষদের এই সময়ে সচেতন করছেন।এ প্রসঙ্গে শাসকদলের বিধায়ক তজমুল হোসেন বলেন রাজ্য জুড়ে করোনা পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করেছে। এই মুহূর্তে মানুষরা যদি সচেতন না হয় তাহলে নিজের এবং সমাজের বিপদ ডেকে আনবে। এই পরিস্থিতিতে আমি মাননীয় মুখ্যমন্ত্রীর নির্দেশ অনুযায়ী এলাকার মানুষদের সচেতন করতে পথে নেমেছি।

Back to top button